সোমবার, ডিসেম্বর ৫, ২০২২
হোমজেলাব্রাহ্মণবাড়িয়াআখাউড়ায় বকেয়া বেতন পরিশোধের জন্য শিক্ষার্থীদের বাধ্য করায় বিক্ষোভ

আখাউড়ায় বকেয়া বেতন পরিশোধের জন্য শিক্ষার্থীদের বাধ্য করায় বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বকেয়া বেতন পরিশোধের জন্য চাপ দিচ্ছে স্কুল কর্তৃপক্ষ ও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।করোনার জন্য গত মার্চ মাসের পর থেকেই সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।সরকার সিদ্ধান্ত নিয়েছে এ্যাসাইমেন্ট এর মাধ্যমে শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে উর্ত্তীণ করার।এ্যাসাইমেন্টের প্রশ্ন নেয়ার জন্য স্কুলে যাচ্ছে শিক্ষার্থীরা।
এই ফাঁকে শিক্ষার্থীদের কাছে সারা বছরের বেতনসহ আনুষঙ্গিক সকল বকেয়া পরিশোধের জন্য চাপ দিচ্ছে শিক্ষকরা।

এরই প্রতিবাদে মঙ্গলবার সকালে মনিয়ন্দ ইউনিয়নের অন্তর্গত তুলাইশিমুল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের অভিভাবকদের নিয়ে বিক্ষোভ করেছে।কর্নালবাজারের সামনে ঘণ্টাব্যাপী বিক্ষোভ চলে।
বকেয়া বেতন পরিশোধের জন্য শিক্ষার্থীদের চাপ দেয়ায় নিন্দা ও ক্ষোভ জানিয়েছে স্থানীয়রা।বিক্ষোভকারীরা জানায়, করোনার কারনে আর্থিক দুরবস্থার মধ্যে কাটছে জনজীবন।এরই মধ্যে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে ১৫ শত থেকে ২ হাজার টাকা করে আদায় করছে শিক্ষকরা।টাকা না দিলে এ্যাসাইমেন্টের প্রশ্ন না দেয়া সহ পরবর্তী শ্রেণিতে উর্ত্তীণ না করার ভয় ও দেখানো হচ্ছে।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ নূর-এ-আলম।আগামীকাল বুধবার সকাল ১০ টার মধ্যে অভিভাবকদের ডেকে এনে আদায়কৃত অর্থ ফেরত দেয়ার নির্দেশ প্রদান করেন তিনি।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments