বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
হোমজেলাআখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতফেরত ৫৪ জনের করোনা শনাক্ত

আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতফেরত ৫৪ জনের করোনা শনাক্ত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতফেরত তিন নারীসহ চারজনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে তাঁদের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। এ নিয়ে আখাউড়া স্থলবন্দর দিয়ে আসা ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এঁদের মধ্যে ২৪ জনের দ্বিতীয়বারের নমুনা পরীক্ষার ফল ইতিমধ্যে নেগেটিভ এসেছে।

জেলা সিভিল সার্জনের কার্যালয় ও স্থলবন্দর সূত্র জানায়, ১৮ ও ১৯ জুন স্থলবন্দর দিয়ে আসা তিন ভারতীয় তরুণীসহ ৮ জনের করোনা শনাক্ত হয়। ভারতীয় তিন তরুণী বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থী। তাঁরা ১৪, ১৫ ও ১৬ জুন বাংলাদেশে আসেন। গতকাল মঙ্গলবার স্থলবন্দর দিয়ে ৩৫ জন বাংলাদেশি ফিরেছেন। মঙ্গলবার করোনা পজিটিভ হওয়া তিন নারী ও একজন পুরুষ ১০, ১১ ও ১৩ জুন আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশে ফেরেন।

স্থলবন্দর দিয়ে ১৪৩ জন ভারতীয় শিক্ষার্থী এসেছেন
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত ২৬ এপ্রিল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতীয় ও বাংলাদেশি যাত্রীদের যাতায়াত শুরু হয়। ২৬ এপ্রিল থেকে ২৩ জুন পর্যন্ত গত ১ হাজার ৮৯৪ জন বাংলাদেশে ফিরেছেন। তাঁদের মধ্যে বাংলাদেশ ও ভারত উভয় দেশের নাগরিক রয়েছেন। এই পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজে অধ্যয়নরত ১৪৩ জন ভারতীয় নাগরিকও আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশে ফিরেছেন। তাঁদের মধ্যে ১৩৭ জনকে ঢাকার ব্র্যাক লার্নিং সেন্টারে ও ৭ জনকে বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments