বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
হোমজেলাআশুগঞ্জে অগ্নিকান্ডে একই পরিবারের ৪ জনের মৃত্যুর ঘটনায় থানায় মামলা।। ভবন মালিক...

আশুগঞ্জে অগ্নিকান্ডে একই পরিবারের ৪ জনের মৃত্যুর ঘটনায় থানায় মামলা।। ভবন মালিক সহ আসামী ৫

  • নিজস্ব প্রতিবেদক:

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় আবাসিক ভবনে আগুন লেগে স্বেচ্ছাসেবকলীগ নেতা ও তার পরিবারের চারজন নিহত হওয়ার ঘটনায় মামলা করা হয়েছে। গতকাল বুধবার (০৩ মার্চ) দুপুরে ভবন মালিক আলাই মিয়া মোল্লাকে প্রধান আসামি করে মোট ৫ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন নিহত মকবুল হোসেনের মা খোশেদা বেগম। তবে খুরশেদা বেগম বয়োবৃদ্ধ এবং সন্তান সহ পরিবারের ৪ সদস্যকে হারিয়ে বাকরুদ্ধ থাকায় তার পক্ষে মামলায় স্বাক্ষর করেছেন মকবুলের ছোটভাই আমির হোসেন।
মামলার বাকি চার আসামি হলেন- আলাই মিয়া মোল্লার স্ত্রী সালমা আক্তার, দুই ছেলে মাহফুজ ও আলম এবং ভবনের দারোয়ান কবির মিয়া।
আশুগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান জানান,বুধবার দুপুর আড়াইটার দিকে মামলাটি নথিভুক্ত করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো জানান,মামলায় বাদীপক্ষ অভিযোগ করে বলেন,মকবুলের ভাড়া বাসার গ্যাসের লাইনে লিকেজ ছিলো। বারবার বলবার পরও বাড়ির মালিক সমাধানের ব্যবস্থা করেনি। তাই বাড়ির মালিকের অবহেলার কারণেই মকবুল ও তার পরিবারের সদস্যরা অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন।
মকবুলের ছোট ভাই আমির হোসেন বলেন,বাড়ির মালিকের অবহেলার কারণে আমার ভাই ও তার পরিবারের সদস্যরা মর্মান্তিকভাবে মারা গেছে। আমরা বাড়ির মালিক আলাই মিয়া মোল্লা সহ আসামীদের কঠোর শাস্থি দাবী করছি।
মকবুলের ভাতিজা স্কুল শিক্ষক মোমিনুল ইসলাম বলেন,বাড়ির মালিকপক্ষের অবহেলায় একটা পরিবার পুরো ধ্বংস হয়ে গিয়েছে। আসামীদের কঠোর শাস্থিও ব্যবস্থা করলে অন্যরাও সতর্ক হবে। আর কোনো পরিবাওে এমন কেয়ামত নেমে আসবে না।
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় একটি আবাসিক ভবনে অগ্নিকান্ডে একই পরিবারের চারজনের মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটি কাজ করছে। গত ২৮ ফেব্রুয়ারি সোমবার থেকেই এ কমিটি কাজ শুরু করে। গত ২৭ ফেব্রুয়ারি উপজেলা প্রশাসন থেকে তদন্ত কমিটি গঠন করা হলেও গত সোমবার (০১ মার্চ) বিষয়টি সাংবাদিকদের জানানো হয়। অগ্নিকান্ডের সঠিক কারণ খুঁজে বের করতে গঠিত ৫ সদস্যের এ তদন্ত কমিটির প্রধান করা হয়েছে আশুগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল হককে।
তদন্ত কমিটির বাকি সদস্যরা হলেন- বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক শফিউল আলম, আশুগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার মিজানুর রহমান, আশুগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) সুজন পাল এবং আশুগঞ্জ উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী পৃতুল ভৌমিক।
আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরবিন্দ বিশ্বাস জানান, তদন্ত কমিটি কারণ অনুসন্ধ্যানে কাজ করছে। এ কমিটিকে আগামী রোববারের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি রাত সোয়া ১০টায় আশুগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের শরীয়তনগর এলাকায় আলাই মিয়া মোল্লার পাঁচতলা বিশিষ্ট আবাসিক ভবনে আগুন লাগে। ওই ভবনের নিচতলায় পরিবার নিয়ে ভাড়া থাকতেন স্কুল শিক্ষক ও শরীফপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মকবুল হোসেন (৪০)। মকবুল আশুগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের শরীফপুর গ্রামের সফর মিয়ার ছেলে। ওই অগ্নিকান্ডে দগ্ধ হয়ে মকবুল ও তার স্ত্রী স্কুল শিক্ষিকা রেখা বেগম (৩২) এবং তাদের দুই শিশু সন্তান জয় (০৯) ও জুবায়ের (০৭) মারা যান।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments