শনিবার, এপ্রিল ২০, ২০২৪
হোমজাতীয়ইসলামিক ফাউন্ডেশনের গর্ভনর পদে পুনরায় মনোনীত র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী...

ইসলামিক ফাউন্ডেশনের গর্ভনর পদে পুনরায় মনোনীত র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

ইসলামিক ফাউন্ডেশনের পুনর্গঠিত বোর্ড অব গভর্নরসের গভর্নর হিসেবে আগামী ৩ বছরের জন্য পুনরায় মনোনীত হলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

ইসলামিক ফাউন্ডেশন আইন ১৯৭৫ এর ৬(১) ধারা মোতাবেক আজ মঙ্গলবার মহামান্য রাষ্ট্রপতির অনুমোদনক্রমে তিনি এই স্বায়ত্তশাসিত সংস্থাটির বোর্ড অব গভর্নর পদে মনোনীত হন।

রাষ্ট্রপতির আদেশক্রমে সহকারী সচিব মো. রফিকুল ইসলামের স্বাক্ষরে এ মনোনয়নের প্রজ্ঞাপন জারি করা হয়।

উল্লেখ্য, মোকতাদির চৌধুরী ২০০৯ থেকে সফলতার সাথে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

প্রজ্ঞাপনে পদাধিকার বলে ৬জনকে সংযুক্ত করা হয়, এছাড়া সরকার কর্তৃক মনোনীত ২জন সংসদ সদস্য এবং বাংলাদেশের প্রখ্যাত মুসলিম চিন্তাবিদ ও প্রাজ্ঞ আলেম ওলামাদের মধ্য হতে সরকার কর্তৃক মনোনীত ৫ জনকে ইসলামিক ফাউন্ডেশন-এর গভর্নর হিসেবে নিযুক্ত করা হয়।

সরকার কর্তৃক মনোনীত ২জন সংসদ সদস্য হলেন ১. র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী (ব্রাহ্মণবাড়িয়া-৩) ও ২. মো. ফরিদুল হক খান (জামালপুর-২)।

পুনর্গঠিত বোর্ড অব গভর্নরসে পদাধিকার বলে সংযুক্ত আছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, ইসলামিক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক।

এছাড়া বাংলাদেশের প্রখ্যাত মুসলিম চিন্তাবিদ ও প্রাজ্ঞ আলেম ওলামাদের মধ্য হতে সরকার কর্তৃক মনোনিত ৫ জন নতুন গভর্নর হলেন অবসরপ্রাপ্ত বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব এ এফ এম ইয়াহইয়া চৌধুরী, অবসরপ্রাপ্ত সচিব মো. শাহজাহান সিদ্দিকি বীরবিক্রম, মুফতি রুহুল আমিন ও বিশিষ্ট আলেম অধ্যক্ষ কাফিলুদ্দীন সরকার।

 

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments