সোমবার, ডিসেম্বর ৫, ২০২২
হোমজেলাকরোনায় ক্ষতিগ্রস্হ পল্লী উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ

করোনায় ক্ষতিগ্রস্হ পল্লী উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

করোনায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পে ক্ষতিগ্রস্হ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর ঘোষিত কোভিড-১৯ প্রণোদনা ঋণ বিতরণ করা হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে সদর উপজেলা পরিষদের উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর ইউএনও পঙ্কজ বড়ুয়া।
সদর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. আবদুল কাদিরের সঞ্চালনায় ব্রাহ্মণবাড়িয়া বিআরডিবির উপপরিচালক মোহাম্মদ হুমায়ুন কবীরের সভাপতিত্বে প্রণোদনা ঋণ বিতরণ অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সমবায় ব্যাংকের চেয়ারম্যান এম.এ.এইচ মাহবুব আলম,
বিআরডিবি চেয়ারম্যান মো. লীয়াকত আলী, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরি বাপ্পী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, সহকারি পল্লী উন্নয়নঅফিসার মো. ফারুক-ই-আজম ও মাজহারুল হক।
সদর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. আবদুল কাদির জানান, সরকার স্বল্প সুদে ও সহজ শর্তে সদর উপজেলায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) মাধ্যমে ক্ষতিগ্রস্হ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা ঋণ দিচ্ছে। মাঠ পর্যায়ে আমরা যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে সদর উপজেলার ক্ষতিগ্রস্থ ১৭ জন উদ্যোক্তাকে বাছাই করা হয়েছে। বাছাইকৃতদের মধ্যে থেকে গত ১৯ জুলাই ৩ জন উদ্যোক্তাকে ও আজ ৯ জন উদ্যোক্তার হাতে ১২ লাখ টাকার প্রণোদনার চেক তুলে দেওয়া হয়। পরবর্তীতে আরও ৫ জন উদ্যোক্তাকে ৫ লাখ টাকা প্রণোদনা দেওয়া হবে। পর্যায়ক্রমে যাচাই-বাছাই করে বাকী উদ্যোক্তাদেরও প্রণোদনা ঋণ দেওয়া হবে।
সদর ইউএনও পঙ্কজ বড়ুয়া বলেন, বর্তমান সরকার জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে। সরকার বিআরডিবির মাধ্যমে গরিব মানুষের মধ্যে ক্ষুদ্র ঋণ বিতরণ করছে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় বিআরডিবির মাধ্যমে গ্রামীণ পর্যায়ে করোনায় ক্ষতিগ্রস্হ উদ্যোক্তাদের স্বল্প সুদে আজ ঋণ দিতে পারছি। আপনার প্রত্যেকজন একজন উদ্যোক্তা, একজন উদ্যোক্তা যেমন তার কর্মকাণ্ডের মাধ্যমে নিজের অর্থনৈতিক উন্নতি ঘটায়। ঠিক তেমনি উদ্যোক্তার অধীনে যারা কাজ করছেন তারাও কিন্তু আপনাদের মাধ্যমে তাদের ভাগ্যের চাকা পরিবর্তন করছেন। গ্রামীন জনগোষ্ঠির উদ্যোক্তরা উন্নয়ন করতে পারলেই সরকার ও রাষ্ট্রের উন্নয়ন হবে।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments