শনিবার, মে ১৮, ২০২৪
হোমজেলাব্রাহ্মণবাড়িয়াখাঁটিহাতা হাইওয়ে থানার ওসির অপসারণ দাবিতে বিক্ষোভ

খাঁটিহাতা হাইওয়ে থানার ওসির অপসারণ দাবিতে বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমানের অপসারণ দাবিতে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করেছেন পরিবহন শ্রমিকরা। বুধবার (১৮ নভেম্বর) দুপুর দেড়টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের খাঁটিহাতা এলাকায় জেলা সিএনজি অটোরিকশা মালিক সমিতি ও অটোরিকশা শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এই কর্মসূচি পালন করে। জেলা সিএনজি অটোরিকশা মালিক সমিতির সহ-সাধারণ সম্পাদক মানিক মিয়া ও জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সমাজকল্যাণ সম্পাদক আরব আলীর নেতৃত্বে বিক্ষোভ শুরু হয়। এক পর্যায়ে তারা মিছিল নিয়ে মহাসড়কে অবস্থান নেন। বেলা ২টা পর্যন্ত তারা মহাসড়কে বিক্ষোভ করেন।
সহ-সাধারণ সম্পাদক মানিক মিয়া বলেন, মাহবুবুর রহমান খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদানের পর থেকে অটোরিকশা ও ইজিবাইক চালক-মালিকের ওপর নির্যাতন শুরু করেন। টাকার জন্য বিনা কারণে ইজিবাইক ও অটোরিকশা আটক করেন। টাকা না দিলে হাইওয়ে পুলিশ সুপার কার্যালয়ের দোহাই দিয়ে মাসখানেক পরে যান ছাড়িয়ে নিতে একটি কাগজ ধরিয়ে দেন। তারা অভিযোগ করেন, প্রত্যেক গাড়ির জন্য তিনি সাত-আট হাজার টাকা নিয়ে থাকেন। টাকা না দিতে পারলে দিনের পর দিন তার পেছনে ঘুরতে হয়। তারা বলেন, ওসি মাহবুবুর রহমানকে খাঁটিহাতা হাইওয়ে থানা থেকে অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে। থানায় আটকে রাখা তাদের সব যান ছেড়ে দিতে হবে। নতুবা বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।
ওসি মাহবুবুর রহমান বলেন, বিভিন্ন কারণে ইজিবাইক ও অটোরিকশা আটক করা হয়। পরে ওই যান ছাড়িয়ে নিতে আবেদন করতে হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশের পরে যান ছেড়ে দেওয়া হয়। টাকা নেওয়ার অভিযোগ সত্য নয় বলে জানান তিনি।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments