বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
হোমজেলাঘাটুরায় দুর্বৃত্তদের আগুনে দোকান ভষ্মীভূত

ঘাটুরায় দুর্বৃত্তদের আগুনে দোকান ভষ্মীভূত

  • নিজস্ব প্রতিবেদক:
    ব্রাহ্মণবাড়িয়ার ঘাটুরায় দুর্বৃত্তদের দেয়া আগুনে সম্পূর্ণ পুড়ে গেছে একটি দোকান। পাশাপাশি ক্ষতিগ্রস্থ হয়েছে একটি মার্কেট। প্রায় ৭ লাখ টাকার মালামালসহ শাকিল জেনারেল স্টোরটি ভষ্মীভূত হয়েছে। মার্কেট ও অন্যান্য দোকান সহ  সবমিলিয়ে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ১৫ লাখ টাকার। ঘটনাটি ঘটেছে গত রোববার গভীর রাতে শহরের ঘাটুরা এলাকার কাজী বিল্লাল মিয়া মার্কেটে। এ ঘটনায় শাকিল জেনারেল স্টোরের মালিক কাজী জুনায়েদ মিয়া সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
    থানায় অভিযোগ, প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্থ সূত্রে জানা গেছে, গত রোববার রাত ১২টার দিকে কে বা কারা কাজী বিল্লাল মিয়া মার্কেটের শাকিল জেনারেল স্টোর নামের দোকানটিতে আগুন দিলে মুহুর্তেই তা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে প্রায় পুরো মার্কেটকেই ক্ষতিগ্রস্থ করে। আগুনের উন্মত্ততা টের পেয়ে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে সংবাদ দিয়ে এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। খবর পেয়ে মার্কেট পরিচালক কাজী জাহেদ, শাকিল জেনারেল স্টোরের মালিক কাজী জুনায়েদসহ মার্কেটের অন্যান্য দোকানদারা দ্রুত ঘটনাস্থলে আসেন। ইতিমধ্যে ফায়ার সার্ভিসও পৌঁছে। আগুনে মার্কেট ও দোকানের প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
    মার্কেট পরিচালক কাজী জাহেদ জানান, পূর্ব শত্রুতার জেরেই এখানে আগুন দেয়া হয়েছে। আমি সংশ্লিষ্ট প্রশাসনের নিকট দাবী জানাই- তাঁরা যেন আন্তরিকভাবে বিষয়টি খতিয়ে দেখে।
    নাম না প্রকাশের শর্তে স্থানীয় কয়েকজন ও ওই মার্কেটের ২/৩ জন দোকানদার বলেন- রাত ৩টা সাড়ে ৩টার দিক থেকেই মার্কেটের দিক থেকে আওয়াজ পাচ্ছিলেন প্রতিবেশীরা। আওয়াজ কিছুটা বাড়লে তারা ঘর থেকে বের হয়ে দেখেন মার্কেটে দাউ দাউ করে আগুন জ্বলছে। শাকিল জেনারেল স্টোরের বিষয়ে তারা বলেন- এখানে তারা সুনামের সাথে ৪ বৎসর ধরে ব্যবসা করছে। যেই আগুন লাগিয়ে থাকুক, এটা চক্রান্ত করে লাগানো হয়েছে। প্রশাসন যেন এর প্রকৃত রহস্য উদঘাটন করে- দাবী জানিয়েছেন তারা।
    আগুন লাগানোর প্রকৃত হোতাদের পরিচয় প্রকাশ করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় অভিযোগ দায়ের করা কাজী জুনায়েদ বলেন- কেউ চক্রান্ত করে আমাকে সর্বশান্ত করে দিয়েছে। আমি প্রশাসনের কাছে বিনীত আবেদন করছি- এ ঘটনার প্রকৃত রহস্য যেন উদঘাটন করা হয়।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments