মঙ্গলবার, ফেব্রুয়ারি ৭, ২০২৩
হোমজাতীয়জাতীয় সংগীত সকল মাদ্রাসায় বাধ্যতামূলক করতে হবে: শাহরিয়ার কবির

জাতীয় সংগীত সকল মাদ্রাসায় বাধ্যতামূলক করতে হবে: শাহরিয়ার কবির

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির , দেশে পৃথক আলিয়া-কওম-নূরানি মাদ্রসার কোন প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন।

তিনি বলেন, দেশে পৃথক পৃথক আলিয়া-কওমি-নূরানি মাদ্রসা শিক্ষাব্যবস্থার কোনো প্রয়োজন নেই। সব মাদরাসায় একই পাঠ্যসূচি প্রচলন করতে হবে।

মুক্তিযুদ্ধের ইতিহাস-চেতনা, বঙ্গবন্ধুর জীবনী, বাংলাদেশের সংবিধান, বাঙালির ইতিহাস-ঐতিহ্য পাঠ, জাতীয় সংগীত গাওয়া এবং জা’তীয় প’তা’কা উত্তোলন সকল মাদরাসায় বাধ্যতা মূলক করতে হবে। সকল মাদরাসায় জাতীয় সংগীত গাওয়া বাধ্যতামূলক করতে হবে।

গত সোমবার (৩ মে) সকল কওমী মাদরাসা সরকারের প্রত্যক্ষ নিয়ন্ত্রণে থাকতে হবে- প্রতিপাদ্যে আয়োজিত একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির এক ওয়েবিনারে তিনি এসব কথা বলেন।

শা’হরিয়ার কবির দাবি করে বলেন, হেফাজত দেশকে জঙ্গি-সন্ত্রাসী রাষ্ট্র বানাতে মাদরাসার ছাত্রদের ব্যবহার করছে। জামায়াত-হেফাজতে ইসলাম বাংলাদেশকে আফগানিস্তান বা পাকিস্তানের মতো জঙ্গি-মৌলবাদী-সন্ত্রাসী রাষ্ট্র বানানোর জন্য কওমী মাদরাসার ছাত্রদের ব্যবহার করছে।

তিনি বলেন, ২৫ হাজারের বেশি কওমি মাদরাসায় ৩০ লক্ষাধিক ছাত্র-শিক্ষককে আমরা জামায়াত-হেফাজতের সন্ত্রাসী রাজনীতিক অভিলাষ পূরণের জন্য তাদের কাছে জিম্মি রাখতে পারি না।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments