বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
হোমসবজেলার সকল রুটে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধের হুশিয়ারি ব্রাহ্মণবাড়িয়ায় সিএনজি অটোরিক্সার ৭...

জেলার সকল রুটে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধের হুশিয়ারি ব্রাহ্মণবাড়িয়ায় সিএনজি অটোরিক্সার ৭ শ্রমিক আটক ও মামলা দিয়ে হয়রাণির প্রতিবাদে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেড ইউনিয়নভূক্ত সিএনজি চালিত অটোরিক্সা মালিক-শ্রমিক সমিতির ৭ জন শ্রমিককে র‌্যাব কর্তৃক আটক, মামলা ও হয়রাণির প্রতিবাদে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
রবিবার দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের কাউতলী পুরাতন ব্রীজ এলাকায় সিএনজি চালিত অটোরিক্সা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়।
মানববন্ধনে সংগঠনের বিপুল সংখ্যক মালিক ও শ্রমিক অংশগ্রহন করেন। এতে জেলা সিএনজি অটোরিক্সা মালিক সমিতির সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা শ্রমিকলীগের সভাপতি এড. কাউসার আহমেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আশা, সংগঠনের সাধারণ সম্পাদক ক্বারী মোঃ আব্দুল্লাহ, জেলা সিএনজি মালিক সমিতির কার্যকরী সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ বাহার চৌধুরী, জেলা সিএনজি মালিক সমিতির কার্যকরী সাধারণ
সম্পাদক মোঃ কুদ্দুস মিয়া, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি হেফজুল কবির ও
সাধারণ সম্পাদক স্বপন মিয়া প্রমূখ।
এ সময় বক্তারা বলেন, যানজট নিরসনে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগী হিসেবে
সিএনজি চালিত অটোরিক্সা মালিক-শ্রমিক সমিতির শ্রমিকরা বিভিন্ন পয়েন্টে নিবিড়ভাবে দায়িত্ব পালন করে থাকে। পাশাপাশি তারা শ্রমিক কল্যানের স্বার্থে মালিক-শ্রমিক সমিতির অনুমতিক্রমে সিএনজি অটোরিক্সা থেকে ২০
টাকা করে নেয়। যা মালিক শ্রমিকের কল্যাণেই ব্যয় হয়ে থাকে। অথচ বিষটিকে চাঁদাবাজি উল্লেখ করে ৭ শ্রমিককে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দিয়ে হয়রাণি করা দুঃখজনক। বক্তারা বলেন, আগামী ৭২ ঘন্টার মধ্যে মামলা প্রত্যাহারসহ গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দেয়া না হলে জেলার সকল রুটে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ রাখা হবে বলে হুশিয়ারি দেন।
পরে নেতৃবৃন্দ ৪ দফা দাবী উল্লেখ করে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃজিয়াউল হক মীর এর মাধ্যমে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।
৪ দফা দাবীগুলো হলো আগামী ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে আমাদের পরিবহন শ্রমিকদেরকে মুক্তি, নিঃশর্তে মামলা প্রত্যাহার, ভবিষ্যতে এই ধরণের হয়রানী আর করা হবে না মর্মে নিশ্চিয়তা। অন্যথায় আগামী ৭২ ঘন্টা পর থেকে এই জেলার সকল রুটে নিয়মতান্ত্রিকভাবে সিএনজি চালিত অটোরিকসা বন্ধের ঘোষণা।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments