সোমবার, ডিসেম্বর ৫, ২০২২
হোমসবজেলা প্রশাসনের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় ১০০০ কর্মহীন মানুষের মধ্যে প্রধানমন্ত্রীর সহায়তা বিতরণ

জেলা প্রশাসনের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় ১০০০ কর্মহীন মানুষের মধ্যে প্রধানমন্ত্রীর সহায়তা বিতরণ

নিজস্ব প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসনের উদ্যোগে এক হাজার কর্মহীন মানুষের মধ্যে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ৯টায় স্থানীয় নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে নিরাপদ দূরত্ব বজায় রেখে চেয়ারে বসিয়ে তাদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে কর্মহীনদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য ও বে-সামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, তেল, চিনি, ডাল, সেমাইসহ বিভিন্ন উপকরণ।

জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁনের সভাপতিত্বে ও সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়ার সঞ্চালানায় এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবিএম মশিউজ্জামান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম ভূইয়া, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে লকডাউনে কর্মহীন হয়ে পড়ে আপনাদের কষ্ট হচ্ছে। তাই প্রধানমন্ত্রীর ত্রাণ কর্মসূচীর আওতায় মানবিক খাদ্য সহায়তার কার্যক্রমের অধীনে আপনাদেরকে প্রধানমন্ত্রীর উপহার দেয়া হচ্ছে। তিনি সমাজের বিত্তবানদেরকে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান। তিনি বলেন, সামনে ইদ-উল-ফিতর। নিজের আত্মীয় স্বজনদের অভুক্ত রেখে, প্রতিবেশীকে অভুক্ত রেখে আপনারা যদি অন্য জায়গায় দান-খয়রাত করেন কোন লাভ হবেনা। হাদিস শরীফে আছে, যার প্রতিবেশী অভুক্ত থাকে আর নিজে খুব ভাল ভাবে খাওয়া দাওয়া করে সে প্রকৃত মুসলমান নয়। তিনি বলেন, আমি ধনী ব্যক্তিদের বলবো প্রতিবেশীদের অভুক্ত রেখে মাদরাসায় জাকাত দিয়ে আপনারা জাকাতটাকে নষ্ট করবেন না। মানুষের হককে আপনারা নষ্ট করবেন না। তিনি সকলকে মাস্ক পড়া ও বার বার হাত ধোয়াসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানন।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments