রবিবার, জুলাই ১৪, ২০২৪
হোমসবনদী ও প্রকৃতি সুরক্ষায় নাগরিক সংলাপ অনুষ্ঠিত

নদী ও প্রকৃতি সুরক্ষায় নাগরিক সংলাপ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
তরী বাংলাদেশ আয়োজিত নদী ও প্রকৃতি সুরক্ষায় ওয়ার্ড ভিত্তিক নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।
আজ ২২ ফ্রেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১নং ওয়ার্ডের সি ও অফিস সংলগ্ন অগ্রণী সংসদে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ১নং ওয়ার্ড কাউন্সিলর জামাল হোসেনের সভাপতিত্বে আব্দুল মতিন শিপন এর সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন তরী বাংলাদেশ এর সদস্য খালেদা মুন্নী, শুভেচ্ছা ব্যক্তব্য রাখেন তরী বাংলাদেশ এর আহবায়ক শামীম আহমেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবক মাসুকুল কবীর, ইয়াছিন মাহমুদ, রামু বণিক অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তরী বাংলাদেশ এর সদস্য খাইরুজ্জামান ইমরান , আব্দুল হেকিম, মো. মনির হোসেন প্রমুখ।
সভায় নদী ও প্রকৃতি তথা পরিবেশ সুরক্ষা সংক্রান্ত বিষয় গুলো নিয়ে আলোচনা হয়। বক্তারা বলেন পরিবেশ দূষণের  অন্যতম প্রধান কারণ হলো পলিথিন ব্যবহৃত বর্জ্য ও পলিথিন যত্রতত্র ফেললে আমাদের ড্রেনেজ ব্যবস্থা ও জলাশয় গুলো বন্ধ হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়। পলিথিন অপচনশীল হওয়ায় নষ্ট হচ্ছে মাটির উর্বরতা এবং নদীর নাব্যতা। পলিথিন পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর হওয়ায় পলিথিন উৎপাদন, বিপণন, সরবরাহ, ক্রয়-বিক্রয় ও ব্যবহার আইন প্রয়োগ করে বন্ধ করার দাবি জানান বক্তারা।
বক্তারা তাদের আলোচনায় পরিবেশ দূষণমুক্ত রাখতে ব্যক্তি পর্যায়ে সচেতন হওয়ার পাশাপাশি পৌর কর্তৃপক্ষের কার্যকরী ভূমিকা রাখার বিষয়ে পরামর্শ প্রদান করেন।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments