বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
হোমজেলাব্রাহ্মণবাড়িয়ানবীনগরের অর্ধগলিত নারীর লাশ দাফন করল 'বাতিঘর'

নবীনগরের অর্ধগলিত নারীর লাশ দাফন করল ‘বাতিঘর’

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থেকে উদ্ধারকৃত অর্ধগলিত অজ্ঞাতনামা নারীর (৪০) লাশ দাফন করেছে ‘ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর’ নামের একটি সংগঠন।

নবীনগর থানা পুলিশের কাছ থেকে ব্রাহ্মণবাড়িয়া বাতিঘরের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আজহার উদ্দিন লাশ গ্রহণ করে শুক্রবার (২৫ ডিসেম্বর) বাদ জুম্মা জানাজার নামায পর মেড্ডা তিতাস নদীর পাড়ের বেওয়ারিশ লাশের কবরস্থানে দাফন করেন।

গত বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নবীনগরের পৌরসভার মাঝিকাড়া গ্রামের একটি ডোবায় এক নারীর অর্ধগলিত মরদেহ ভেসে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে। মরদেহটি কয়েকদিন পানিতে থাকার কারণে মহিলার শরীরে পচন ধরে যায়। ময়নাতদন্তের জন্য অজ্ঞাত মহিলার লাশ ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম জানান, অজ্ঞাতনামা নারীর পরিচয় শনাক্ত হয়নি বলে বেওয়ারিশ লাশ দাফনকাজের সংগঠন ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আজহার উদ্দিনকে লাশ দাফনের চিঠি পাঠায়। তিনি অজ্ঞাত মরদেহটি গ্রহণ করে শুক্রবার জুম্মার পর জানাজার নামায শেষে মেড্ডা তিতাস নদীর পাড়ের বেওয়ারিশ লাশের কবরস্থানে দাফন করেন।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর বেওয়ারিশ লাশ দাফনকাজ ও মানবিক কাজ দিয়ে জেলায় সবার চেয়ে এগিয়ে। তারা জেলায় টেলি-মেডিসিন সেবা, বিনামূল্যে অক্সিজেন সেবা ও ২৪ ঘন্টা বিনামূল্যে রক্তদান করে যাচ্ছে। যা এই প্রথম কোন সংগঠন এত গুলো কাজ করছে। এখন পর্যন্ত ১২৭টি বেওয়ারিশ লাশ দাফনকাজ সম্পন্ন করেছে বাতিঘর।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments