বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
হোমজেলাব্রাহ্মণবাড়িয়ানাসিরনগরে হঠাৎ বেড়েছে চুরি-ডাকাতি, পুলিশ পরিচয়ে ডাকাতির অভিযোগ

নাসিরনগরে হঠাৎ বেড়েছে চুরি-ডাকাতি, পুলিশ পরিচয়ে ডাকাতির অভিযোগ

হঠাৎ করে নাসিরনগরে বেড়েছে চুরি ডাকাতির ঘটনা। হবিগঞ্জ-নাসিরনগর-সরাইল আঞ্চলিক মহাসড়কে প্রায়শই ঘটছে ডাকাতির ঘটনা। এছাড়াও কারো গোয়ালের গরু নেই, ঘরের আসবারপত্র নেই। কারো ঘরের মোবাইল ফোন, স্বর্ণালংকার ও নগদ টাকাসহ যা পাচ্ছে তাই হাতিয়ে নিচ্ছে। যেন দেখার কেউ নেই। এমনই দৃশ্য ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার।
গত এক সপ্তাহে প্রায় চারটি বাড়ি, একটি মোবাইলের সু-রুম ও সড়কে চুরি-ডাকাতির ঘটনা ঘটেছে। এমনকি পুলিশ পরিচয় দিয়ে মানুষকে জিম্মি করে হাতিয়ে নিচ্ছে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র।
এদিকে পুলিশ বলছে হঠাৎ আবহাওয়া পরিবর্তন হওয়ায় চুরি-ছিনতাইয়ের ঞটনা সামান্য বৃদ্ধি পেয়েছে। দুটি চুরির ঘটনার বিষয়ে থানায় লিখিত অভিযোগ পাওয়া গেছে। তবে সাধারণ মানুষের বক্তব্য, প্রকৃত চিত্র আরো বেশি
পুলিশ সূত্রে জানা যায়, গত ১৮ ডিসেম্বর রাতে উপজেলা সদরের কলেজ মোড়ে সোলাইমান ক্বারী মোবাইল মেলা নামক একটি দোকানে গভীর রাতে চুরি হয়েছে। দোকান ঘরের টিনের চালা কেটে নগদ ৪০ হাজার টাকা, বিভিন্ন মডেলের ৯০টি মোবাইল ফোন ও দুটি ডিএসএলআর ক্যামেরা নিয়ে যায়। ঘটনা পর নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এভাবেই ১৬ ডিসেম্বর রাতে হরিপুর ইউনিয়নের হরিপুর গ্রামের সারোয়ার রেজার বসত ঘর থেকে দুই লাখ টাকা মূল্যের চারটি গরু, উপজেলা ভলাকুট ইউনিয়নের সাধন গ্রামে চারটি গরু নিয়ে যায়। এ ছাড়াও ১৫ ডিসেম্বর কুন্ডা ইউনিয়নের গ্রাম পুলিশ আশরাফ উদ্দিনের তিনটি গরু, বিটুই গ্রামের জনৈক মহিলার ঘর থেকে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।
এদিকে গত ১৪ ডিসম্বর রাতে উপজেলার সদর বাসিন্দা আলামিন চৌধরী ও তার ছেলে মাহফিল থেকে ফেরার পথে মোটর সাইকেলের গতি রোধ করে মোটর সাইকেল, দুটি মোবাইল ফোনসহ নগদ ১০ হাজার টাকা লুট করে নিয়ে যায় ছিনতাইকারীরা।
ভুক্তভোগী ইদ্রিস মিয়া বলেন, আমার বিরুদ্ধে নাসিরনগর থানায় একটি মামলা আছে। পুলিশ পরিচয় দিয়ে ১৪ ডিসেম্বর আমায় একজন ফোন করে বলেন, রাতে তুমি ঘরে থাইক না। পুলিশ আসবে তুমায় গ্রেপ্তার করতে। তখন আমি ভয়ে বাড়ি থেইক্যা বাহির হইয়া যায়। ওই দিনই রাতে আমি ঘরে না থাকায় সবকিছু চুরি করে নিয়ে যায়। থানায় আমার বিরুদ্ধে মামলা থাকায় চুরির বিষয়ে আমি আইনগত সেবাও নিতে পারতাছিনা।
এই বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সরাইল (সার্কেল) আনিসুর রহমানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করে কথা হলে সমকালকে তিনি জানান, হঠাৎ করে আবহাওয়া পরিবর্তন হওয়ায় চুরি-ছিনতাইয়ের ঘটনা বৃদ্ধি পেয়েছে। তবে আমরা আশা করছি এরকম পরিস্থিতি হবে না। স্থানীয়দের সাথে সমন্বয় করে দ্রুত কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments