শনিবার, এপ্রিল ২০, ২০২৪
হোমখেলাধুলাপত্রিকার পাতায়, টেলিভিশনের পর্দায় কিংবা প্রশাসনের দৃষ্টির কেন্দ্রবিন্দু এখন ব্রাহ্মণবাড়িয়া

পত্রিকার পাতায়, টেলিভিশনের পর্দায় কিংবা প্রশাসনের দৃষ্টির কেন্দ্রবিন্দু এখন ব্রাহ্মণবাড়িয়া

যত গর্জে তত বর্ষে না ব্রাহ্মণবাড়িয়া শান্তু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ প্রায় ১৯ হাজার কিলোমিটার দূরে কোপা আমেরিকা খেলা হচ্ছে ব্রাজিলে, অথচ সেই খেলার জেরে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়েছে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় জেলায়।

দীর্ঘদিন থেকে ফুটবল জাদুকর পেলে ও ম্যারাডোনা ভক্তদের মাঝে টানটান উত্তেজনায় কোথাও ব্রাজিলের সমর্থকদের পতাকা ঝোলানো আবার কোথাও আর্জেন্টিনা সমর্থকদের পতাকা ঝোলানো। কেউ বা দলের সমর্থকদের জার্সি পরে আবেগ প্রকাশে এগিয়ে রয়েছে। সারা বিশ্বেই এমন ঘটনাই স্বাভাবিক। তবে ব্রাহ্মণবাড়িয়ায় (ব্রাজিল ও আর্জেন্টিনা) সমর্থকদের নিয়ে উদ্বেগ আর উৎকণ্ঠায় সময় পার করছে পুলিশ। গত ৬ ও ৭ জুন কোপা আমেরিকার সেমিফাইনাল খেলা নিয়ে আর্জেন্টিনা ব্রাজিল সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ায় উভয় পক্ষের ৪জন গুরুতর আহত হয়। ফাইনাল ম্যাচ নিয়ে এ দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের সমর্থকদের মাঝে সংঘাতের আশঙ্কায় ব্যাপক নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ। এ নিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের সতর্ক অবস্থায় বিভিন্ন জায়গায় মাইকিং করে গণজমায়েত করে ফাইনাল খেলা দেখা যাবে না বলে ঘোষণা করেন।

নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙর ব্রাহ্মণবাড়িয়া সভাপতি শামীম আহমেদ বলেন, ফাইনালের আগের দিন জেলা পুলিশের মাইকিংসহ যে তৎপরতা দেখা গেছে মনে হচ্ছিলো ব্রাহ্মণবাড়িয়া পুরো জেলায় গৃহযুদ্ধের শুরু হয়ে যাবে। একটি অজপাড়াগাঁয়ের ছোট্ট একটি ঘটনাকে কেন্দ্র করে পুরো জেলাতে মাইকিং ও অতিরিক্ত পুলিশ মোতায়ন যেভাবে প্রচার-প্রচারণা চালানো হয়েছে তার আংশিক যদি মাদক, জুয়া, ইভটিজিংসহ নানা সমস্যা নিয়ে মাইকিং করা হয় তাহলে অনেকাংশেই সমাজের সমস্যাগুলো কমে যাওয়ার সম্ভাবনা থাকে। আশা করি এসব বিষয়ে পুলিশ প্রশাসন আরো তৎপর থাকবেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরানুল ইসলাম বলেন, এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমাদের টিম সর্বাধিক সতর্কাবস্থায় রয়েছে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. শাহীন বলেন, ব্রাহ্মণবাড়িয়া ম্যাচ শুরুর আগ থেকেই ব্রাহ্মণবাড়িয়া জেলায় মোতায়েন করা হয় পাঁচ শতাধিক পুলিশ সদস্য। তবে ফাইনাল ম্যাচের পর ব্রাহ্মণবাড়িয়ার পরিস্থিতি একেবারেই শান্ত-স্বাভাবিক। এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

মাদক, জুয়া ও ইভটিজিং নির্মূলে মাইকিং করা যায় কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এটা নিয়ে আলোচনা করেছি। আশা করছি আমরা অচিরেই এমন কার্যক্রম শুরু করবো।

রোববার (১১ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় স্বাগতিক দেশ ব্রাজিলের এস্তাদিও দো মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ। ১-০ গোলে স্বাগতিকদের হারিয়ে দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments