শনিবার, এপ্রিল ২০, ২০২৪
হোমজেলাপরিচ্ছন্ন-তরুণ শোভনকে ঘিরেই স্বপ্ন দেখছেন সদর উপজেলাবাসী

পরিচ্ছন্ন-তরুণ শোভনকে ঘিরেই স্বপ্ন দেখছেন সদর উপজেলাবাসী

নিজস্ব প্রতিবেদক

নেতৃত্বে আসার পর থেকেই দুর্যোগে-দুর্ভোগে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন মানবিক নেতা শাহাদাৎ হোসেন শোভন। সিলেটে আকষ্মিক বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে সহায়তা নিয়ে পৌঁছে যাওয়া, মহামারি করোনাকালে অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাসপাতালে-বাড়িতে মৃত্যুশয্যায় করোনাক্রান্তদের পাশে দাঁড়ানো, লকডাউনে সাধারণ মানুষের দোরে দোরে খাদ্য সহায়তা নিয়ে ঘুরে বেড়ানো, শৃঙ্খলা বজায় রেখে করোনা ভ্যাকসিন গ্রহণে সহায়তা প্রদানসহ সাধারণ মানুষের নিত্য উপকারে আসা শোভন হয়ে উঠছেন মানবতার প্রতীক। চলতি রমজান মাসের শুরুতে মাসব্যাপী শহরের তিনটি পয়েন্টে ন্যায্য মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম হাতে নিয়ে শহরবাসীর প্রশংসা কুঁড়িয়েছেন শোভন।
দেশের স্বাধীনতা আন্দোলন থেকে শুরু করে আজকের স্মার্ট বাংলাদেশে পদার্পনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে ঐতিহ্যবাহী বাংলাদেশ ছাত্রলীগ। মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক গড়ে তোলার সূতিকাগারও এই ছাত্রলীগ। দেশের নানা পটভূমিকায় গুরুত্বপূর্ণ অবদান রাখা ছাত্রলীগ উপহার দিচ্ছে দেশের অগ্রনায়কদের, যাঁরা আজ দেশ গঠন-পরিচালনে অপ্রতিরোধ্য ভূমিকা রেখে যাচ্ছেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন ওইসব অগ্রনায়কদের উত্তরসূরী। ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের দুইবারের সভাপতির দায়িত্ব পালনের পর কেন্দ্রীয় ছাত্রলীগ তার দায়িত্ব পালনে নিষ্ঠা ও সততায় মুগ্ধ হয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়। সেই ঝান্ডা হাতে নিয়ে শোভন জেলার প্রতিটি উপজেলাসহ জেলা শহরে প্রতিটি কর্মকান্ডের মাঝে ছাপ রাখছেন মানবতার। উপকার ও সহায়তামূলক নানা কর্মকান্ডে যুবলীগ-আওয়ামীলীগসহ সুধী মহল আজ শোভনের মাঝেই খুঁজে ফিরছেন ভবিষ্যত ব্রাহ্মণবাড়িয়ার নেতা। জেলা ছাত্রলীগসহ জেলার ৯ উপজেলার ছাত্রলীগের কমিটিগুলোকে একতাবদ্ধ রাখায় অগ্রণী ভূমিকাও শোভনের। দেশের বিভিন্ন এলাকায় নানা নেতিবাচক খবরের মাঝেও আপন আলোয় উজ্জ্বল সাধারণ সম্পাদক শোভন। জনপ্রিয়তার শীর্ষে থাকা শাহাদাৎ হোসেন শোভন নিজ কর্মগুণে বাংলাদেশ ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে আসীন রয়েছেন। শৈশব থেকে নেতৃত্ব দেবার মানসিকতাই তাকে ছাত্ররাজনীতির রাজপথের লড়াকু সৈনিক হিসেবে গড়ে উঠতে সহায়তা করেছে। তরুণ প্রজন্মের কাছে তিনি একজন সাহসী মুজিব সেনা হিসেবে পরিচিত।
ব্রাহ্মণবাড়িয়ার একাধিক ছাত্রনেতা বলেন- বঙ্গবন্ধুর আদর্শকে মনে-প্রাণে ধারণ করে শোভন ছাত্রলীগকে পরিচালনা করছেন। ফলে জেলাব্যাপী অনেক সচেতনমূলক কর্মকাণ্ডসহ সাধারণ মানুষের উপকার হয় এমন কার্যক্রমই পরিচালিত হচ্ছে। তারা সম্প্রতি দেশের নানা দুর্যোগের কথা উল্লেখ করে বলেন- শোভন মানুষের দু:খ-দুর্দশায় সর্বদাই এগিয়ে থাকেন, মানবিক কর্মকাণ্ডের মাধ্যমে শোভন সাধারণ মানুষের আস্থায় পরিণত হয়েছেন।
এদিকে আসন্ন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে শাহাদাৎ হোসেন শোভনের প্রার্থীতার খবর ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। তার এই ঘোষণায় অনেক হেভিওয়েট প্রার্থীর কপালে চিন্তার ভাজ পড়েছে। ইতিমধ্যে শোভনের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন তার সংগঠনের নেতাকর্মী ও তার কর্মী সমর্থকেরা।
শোভন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হলে সদর উপজেলাবাসী আরও ব্যাপকাকারে উপকৃত হবে বলে মনে করছেন সুধী মহল। তাদের আশা, তরুন ও তেজস্বী নেতৃত্বের মাধ্যমে উপজেলাভিত্তিক সরকারি সুযোগ-সুবিধা সাধারণ মানুষ যথাসময়ে পাবে। এই নেতা নির্বাচিত হলে একদিকে বয়স্ক ও ধীরগতি নেতৃত্ব থেকে পরিষদ রক্ষা পাবে, তেমনি সরকারের ভাবমূর্তি ফিরতে সহায়তা করবে।
পরিচ্ছন্ন-তরুণ এই নেতাকে ঘিরেই সদর উপজেলাবাসী নতুন চেয়ারম্যানের স্বপ্ন দেখছেন। শাহাদাৎ হোসেন শোভনও সদর উপজেলা পরিষদকে জনগণের দোরগোড়ায় নিয়ে যেতে চান। সরকারের সকল সহযোগিতা বিলিয়ে দিতে চান সবার তরে, সমানতালে।
ইতিমধ্যে বেশকয়েকটি মতবিনিময় সভা করা সদর উপজেলা চেয়ারম্যানপ্রার্থী শাহাদাৎ হোসেন শোভন বলেন- মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গঠন ও আমার নেতা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীর স্বপ্নের ব্রাহ্মণবাড়িয়া গঠনে আমি প্রার্থী হয়েছি। আশা করছি জনগণ আমাকে মূল্যায়ন করবেন এবং আরও ব্যাপকভাবে উপজেলা পরিষদের মাধ্যমে জনগণকে সাহায্য-সহযোগিতা করতে পারবো, বিভিন্ন দুর্যোগে-সঙ্কটে পাশে দাঁড়াতে পারবো। তিনি সদরবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেন।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments