রবিবার, মার্চ ২৬, ২০২৩
হোমজেলাপাঠ্যসূচিতে সংবিধান অন্তর্ভুক্তির জন্য এমপি বাদশার প্রস্তাব

পাঠ্যসূচিতে সংবিধান অন্তর্ভুক্তির জন্য এমপি বাদশার প্রস্তাব

পাঠ্যসূচিতে বাংলাদেশের সংবিধান অন্তর্র্ভুক্ত করার জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডকে (এনসিটিবি) প্রস্তাব দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ফজলে হোসেন বাদশা। সংসদীয় কমিটির সঙ্গে এনসিটিবির সভায় তিনি এই প্রস্তাব দিয়েছেন।

এনসিটিবি পাঠ্যপুস্তক ভবনে সোমবার এ সভা অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল মাধ্যমে সভায় যোগ দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে সরাসরি সভায় অংশ নেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা, আবদুল কুদ্দুস প্রমুখ। এছাড়া এনসিটিবির চেয়ারম্যানসহ অন্যান্য কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা শিক্ষার্থীদের সংবিধান পাঠের ব্যাপারে বরাবরই গুরুত্ব দিয়ে আসছিলেন। এনসিটিবির সঙ্গে সভায় তিনি বিষয়টি আবারও তোলেন এবং পাঠ্যসূচিতে সংবিধান অন্তর্ভুক্ত করার প্রস্তাব দেন। এ সময় এনসিটিবি তার প্রস্তাব নীতিগতভাবে গ্রহণ করে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শিক্ষার্থীদের পাঠ্যসূচিতে সংবিধান অন্তর্ভুক্ত করার ব্যাপারে আরেকটি সভা হবে। এছাড়া কোন শ্রেণিতে সংবিধানের কোন অংশ বা কত কত অনুচ্ছেদ অন্তর্ভুক্ত করা হবে সে ব্যাপারে এখন পর্যালোচনা করা হবে। এরপরই পাঠ্যসূচিতে সংবিধান অন্তুর্ভুক্ত করা হবে।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments