বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
হোমজাতীয়প্রতিভাবান তরুণ শিশির বাউল, যেতে চাই বহুদূর

প্রতিভাবান তরুণ শিশির বাউল, যেতে চাই বহুদূর

বিনোদন প্রতিবেদক:

এ প্রজন্মের তরুণ কন্ঠশিল্পীদের মধ্যে একজন প্রতিভাবান শিল্পী সাব্বির আহমেদ শিশির। যাকে “শিশির বাউল” নামে সবাই চিনে।
২০১২ সালের শেষ দিকে কুষ্টিয়া লালন শাহ মাজারে ঘুরতে গিয়ে গান গাওয়ার ইচ্ছা জাগায়। তার বাবা-মায়ের অনুপ্রেরণায় গানের যাত্রা শুরু । এরপর থেকে বাউল শাহবুলের কাছে গান শেখা শুরু। প্রায় ৪ বছর গান শেখার পাশাপাশি দোতারা,কিবোর্ড, উকুলেলে,তবলা মেন্ডলিনসহ বিভিন্ন যন্ত্র বাজাতে শিখে।

সে ২০১৯ সালে জাতীয় শিশু পুরুস্কার প্রতিযোগিতায় বাঘা উচ্চ বিদ্যালয় থেকে অংশগ্রহণ করে উপজেলা,জেলা ও বিভাগে শ্রেষ্ঠ হয়ে দেশব্যাপী প্রতিযোগিতার মাধ্যমে দেশের প্রথম স্থান অর্জন করায় রাষ্ট্রপতি কতৃকি গোল্ড মেডেলে ভূষিত হয়েছে।

এরপর তার প্রথম মৌলিক গান জাতির জনক বঙ্গবন্ধু নামে “বঙ্গবন্ধু শেখ মুজিব সবাই কয়” শিরোনামে বাংলাদেশ টেলিভিশনে গান গেয়ে সাড়া পেলে দেশব্যাপী আলোচনায় আসে এই তরুণ শিশির বাউল।

বাবা পেশায় শিক্ষক। মা গৃহিনী। বাবা মায়ের একমাত্র শিশির বাউল ছেলেকে নিয়ে তাদের ছোট্ট সংসার। সে বর্তমানে বাঘা উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণীতে অধ্যায়নরত। তার স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সংগীতের উপর মাস্টার্স কমপ্লিট করা। পাশাপাশি গান গেয়ে মানুষের মন জয় করা।

তার শীঘ্রই জি সিরিজ থেকে ৩ টা মৌলিক গান আসছে। এর আগেও নিজের ফেসবুক পেইজে একে একে নিজের গাওয়া অনেক মৌলিক ও গুনী-মনিষীদের গান গেয়ে দেশের মানুষের মনে জায়গা করে নিয়েছে।

সাব্বির আহমেদ শিশির ১৩ এপ্রিল ২০০৫ ইং তারিখে রাজশাহী জেলার বাঘা উপজেলায় জন্ম গ্রহণ করেন। এই উপজেলায় বেশির ভাগ সময় কেটেছে তার।

বাবা, মায়ের অনুপ্রেরণায় সংগীতের প্রতি প্রেম,তারই ধারাবাহিকতায় ২০১২ সাল এর শেষ থেকে সঙ্গীতের হাতেখড়ি নেয়া শুরু করেন। তার সংগীত শিক্ষক বাউল শাহবুল ছাড়াও শিল্পী মোস্তাক আহম্মদে, অনুপ কুমার, অনুপম বিশ্বাস এর কাছে গান ও বিভিন্ন যন্ত্রের তালিম গ্রহন করেন।

২০২১ সালের ২৬ মার্চ স্বাধীনতা সূর্বণজয়ন্তী ও বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উৎযাপন অনুষ্ঠানে বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভূঠানের রাজা জিগমে খেসার নামগিয়াল ওয়াংচুক সহ বিশ্ব নেতাদের সামনে “বঙ্গবন্ধু শেখ মুজিব সবাই কয়” গানটি গেয়ে বিশ্বব্যাপী প্রশংসিত হন এই তরুণ বাউল শিল্পী।

তারপরই “চ্যানেল আই তারকাকথন”এ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। এছাড়াও অনেক জাতীয় অনলাইন পত্রিকা, প্রিন্ট পত্রিকা ও টিভিতে তার উপর প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

তার প্রথম প্লেব্যাক “বৈশাখী” টিভিতে সম্প্রচারিত “সন্দেহ বিবি” নাটকের “আমার ঘরে জ্বালা বাহিরে জ্বালা” গানের প্লেব্যাক যাত্রা শুরু করে।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments