বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
হোমজেলাফেসবুকে গুজব ছড়িয়ে পানিশ্বরের মেম্বার প্রার্থী আউয়াল মিয়াকে পরাজিত করার অভিযোগ

ফেসবুকে গুজব ছড়িয়ে পানিশ্বরের মেম্বার প্রার্থী আউয়াল মিয়াকে পরাজিত করার অভিযোগ

  • নিজস্ব প্রতিবেদক:

ফেসবুকে গুজব ছড়িয়ে পানিশ্বরের মেম্বার প্রার্থী আউয়াল মিয়াকে পরাজিত করার অভিযোগ
তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল, নবীনগর ও বাঞ্ছারামপুরে ভোট অনুষ্ঠিত হয়েছে। গত রোববার (২৮ নভেম্বর)। নির্বাচনকে কেন্দ্র করে সরাইলের পানিশ্বর ইউনিয়নে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে মেম্বার প্রার্থী আউয়াল মিয়াকে পরাজিত করার অভিযোগ উঠেছে। এ গুজবে চরমভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন ওই ইউনিয়নের শোলাবাড়ী ৪নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মোঃ আউয়াল মিয়া। অভিযোগ এই ওয়ার্ডেরই প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোঃ বাতেন মিয়ার বিরুদ্ধে।
জানা গেছে, ২৭ নভেম্বর দিবাগত গভীর রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘দৈনিক আজকের আমাদের ব্রাহ্মণবাড়িয়া’ নামের একটি আইডি থেকে স্ট্যাটাস দেয়া হয়- ‘শোলাবাড়ি ৪নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মোঃ আউয়াল মিয়া এলাকাবাসীর স্বার্থে নির্বাচন ছেড়ে দিয়েছেন। তার এই মহৎ কাজকে আমরা সবাই সাধুবাদ জানাই’। এ মিথ্যা, ভিত্তিহীন স্ট্যাটাস/গুজবটি স্থানীয় ভোটাররা দেখতে পেয়ে প্রভাবিত হয়। এছাড়া প্রতিদ্বন্দ্বি প্রার্থী বাতেন মিয়ার বিরুদ্ধে ভোটারদেরকে আউয়াল মিয়ার নির্বাচন ছেড়ে দেয়ার বিষয়টি জানানোর অভিযোগও রয়েছে। অভিযোগ রয়েছে- যে ফেসবুক পেইজ থেকে এ গুজবটি ছড়ানো হয়েছিল সেটির পরিচালক বা এডমিন প্রতিদ্বন্দ্বি প্রার্থীর মেয়ের জামাই রাকিব হাসান। সূত্র জানায়- রাকিব হাসান দেশের বাইরে অবস্থান করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়িয়ে আসছেন দীর্ঘদিন যাবত। তৃতীয় ধাপের নির্বাচনেও এই পেইজ থেকে বিভিন্ন গুজব ছড়ানো হয়েছে। সর্বশেষ নির্বাচনের আগের গভীর রাতে ওই পেইজ থেকেই এ গুজব ছড়ানো হয় বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থ প্রার্থী মোঃ আউয়াল মিয়া।
পানিশ্বর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক ও নির্বাচনে ৪নং ওয়ার্ড ইউপি সদস্য প্রার্থী আওয়াল মিয়া বলেন- আমি নির্বাচন ছাড়িনি। কে বা কারা ফেসবুকে আমি নির্বাচন ছেড়ে দিয়েছি মর্মে গুজব ছেড়েছে। আমি এ অন্যায়ের প্রতিকার চাই। তিনি বলেন- এ স্ট্যাটাসের কারণে আমি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন ও আর্থিকভাবেও প্রচন্ড ক্ষতিগ্রস্থ হয়েছি। আমি প্রশাসনের নিকট এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments