মঙ্গলবার, ফেব্রুয়ারি ৭, ২০২৩
হোমজাতীয়ফোন পেলেই জামিল ব্রিগেডের সদস্য'রা অক্সিজেন- আ্যাম্বুলেন্স নিয়ে ছোটছে

ফোন পেলেই জামিল ব্রিগেডের সদস্য’রা অক্সিজেন- আ্যাম্বুলেন্স নিয়ে ছোটছে

করোনা মহামারীর বর্তমান সময়ে আক্রান্ত রোগীদের জীবন বাঁচাতে অক্সিজেন সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে। একাধিক হাসপাতালে অক্সিজেন সংকটে রোগী মারা যাওয়ারও খবর আসছে। কঠোর লকডাউনের জন্য গণপরিবহণ বন্ধ থাকায় অক্সিজেনের পাশাপাশি রোগীদের জরুরি প্রয়োজনের খাতায় যুক্ত হয়েছে অ্যাম্বুলেন্স। জরুরি ভিত্তিতে এ দুই সেবা তাৎক্ষণিকভাবে না পেলে যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের বিপদ।

এমন পরিস্থিতি বিবেচনায় রাজশাহীতে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ জামিল ব্রিগেড ফোন পেলেই বিনামূল্যে রোগীদের বাড়ি বাড়ি অক্সিজেন পৌছে দিচ্ছে। এছাড়াও রোগীকে জরুরিভাবে হাসপাতালে নিতে যেন কোনরকম পরিবহণ দুর্ভোগ না পোহাতে হয়; তার জন্য চালু করা হয়েছে ফ্রি অ্যাম্বুলেন্স। গত ১৫দিন ধরে নগরজুড়ে ঝড়-বৃষ্টি এবং মধ্যরাতের প্রতিবন্ধকতা উপেক্ষা করে দিয়ে চলেছেন এই মানবিক সেবা। মানবপ্রেমী এ উদ্যোগ এখন প্রশংসীত হচ্ছে সর্বমহলে।

গত (৫ জুন) রাজশাহী কলেজ প্রাঙ্গনে ওয়ার্কার্স পার্টির নেতৃত্বাধীন ৫০ জন তরুণ-যুবকদের নিয়ে মানবসেবার লক্ষ্যে শহীদ জামিল ব্রিগেড যাত্রা শুরু করে। এর পরে প্রথমে নগর এবং পরবর্তীতে থানা ও ওয়ার্ড পর্যায়ে বিনামূল্যে মাস্ক বিতরণ, করোনা সচেতনতামূলক প্রচার মাইকিংসহ জীবাণু নাশক স্প্রে করার মতো বিভিন্ন কার্যক্রম চালান তারা। এছাড়াও মানুষকে স্থানীয় প্রশাসন ঘোষিত ‘লকডাউন’ মানাতে প্রায়শই তাদের দেখা গেছে রাজপথে। রাজশাহীর করোনা পরিস্থিতি খারাপের দিকে গেলে গত ১৮ জুন রোগীদের জন্য উদ্বোধন করা হয় বিনামূল্যে অক্সিজেন ও অক্সিজেন সম্বলিত অ্যাম্বুলেন্স সেবা।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments