বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
হোমজাতীয়বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদে ছাত্র মৈত্রীর তীব্র নিন্দা

বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদে ছাত্র মৈত্রীর তীব্র নিন্দা

চট্রগ্রামের বাশঁখালি উপজেলার গন্ডামারা ইউনিয়নে এস আলম গ্রুপের নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রে আন্দোলনরত শ্রমিকদের উপর পুলিশ ও সন্ত্রাসীদের গুলিতে ৫ জন শ্রমিক খুন এবং শতাধিক শ্রমিক আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ছাত্র মৈত্রী ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটি

এক যৌথ বিবৃতিতে তাঁরা বলেন, ‘জীবিকার তাগিদে সারা দেশ থেকে আসা প্রায় চার হাজারের বেশি শ্রমিক এখানে কাজ করছেন। অথচ এই শ্রমিকদের বেশ কয়েকমাসের বেতন বকেয়া আছে । কর্মরত শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধ, ইফতারের আগে বিরতি, ব্যবহারযোগ্য শৌচাগার নির্মাণ ও ঈদের আগে বোনাস প্রদানের দাবিতে কর্তৃপক্ষের কাছে দাবি জানান। কিন্তু শ্রমিকদের কোনো দাবির প্রতি তোয়াক্কা না করে আজ সকালে শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ ও বহিরাগত সন্ত্রাসীরা নির্বিচারে গুলি চালায়। এতে ৫ জন শ্রমিক নিহত হন (বেসরকারি সূত্রে ৮ জন) ও শতাধিক শ্রমিক আহত হন। ৫ বছর আগে, ২০১৬ সালেও প্রাণ-প্রকৃতি ধ্বংসকারী এ কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রতিবাদে আন্দোলনরত গ্রামবাসীর উপর পুলিশের গুলিতে ৪ জন মানুষ প্রাণ হারিয়েছিলেন। আজ আবারও একই ঘটনার পুনরাবৃত্তি হলো। মুনাফার স্বার্থে আজ শ্রমিকের জীবন তুচ্ছ। এই অবস্থা মেনে নেয়া যায় না।

বিবৃতিতে ফাহিম মুনতাসির বলেন বিচারহীনতার সংস্কৃতি পরিহার করে এই জঘন্যতম হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচার ও শাস্তি নিশ্চিত করতে হবে। আহত ও নিহত শ্রমিকদের প্রয়োজনীয় ক্ষতিপূরণ দিতে হবে।

সানিউর রহমান বলেন এই ভাবে হত্যাকাণ্ড চলতে থাকলে ছাত্র – শ্রমিক ঐক্যবদ্ধ হয়ে গণ আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

বার্তা প্রেরক

রাকিবুল হাসান পায়েল

দপ্তর সম্পাদক

বাংলাদেশ ছাত্র মৈত্রী

ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটি।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments