বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
হোমজেলাব্রাহ্মণবাড়িয়াবিজয়নগরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আলোচনা সভায় মোকতাদির চৌধুরী এমপি বর্তমান...

বিজয়নগরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আলোচনা সভায় মোকতাদির চৌধুরী এমপি বর্তমান প্রজন্মকে বিজ্ঞান চর্চায় উৎসাহিত করতে হবে

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও (সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন- বর্তমান প্রজন্মকে বিজ্ঞান চর্চায় উৎসাহিত করতে হবে। শিক্ষার্থীরা বিজ্ঞান মনস্ক হলে সমৃদ্ধ হবে প্রজন্ম-সুফল পাবে দেশবাসী। তিনি গতকাল শুক্রবার সকাল ১১টায় বিজয়নগর উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা প্রশাসনের আয়োজনে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কে এম ইয়াসির আরাফাত এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মোকতাদির চৌধুরী এমপি আরও বলেন, আ.লীগ সরকার তথ্যপ্রযুক্তির মাধ্যমে সকল সেবা জনগনের দৌঁড়গোড়ায় পৌঁছে দিয়েছেন। এটা সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য তনয় ও প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর মাধ্যমে। যার সুফল আমরা ভোগ করছি। তথ্যপ্রযুক্তির উন্নয়নের মাধ্যমে ঘরে বসেই জনগন সরকারি সকল সেবা নিতে পারছে। তিনি বলেন, বিজ্ঞানের প্রতি শিক্ষার্থীদের আগহ বৃদ্ধি করতে এই আয়োজন ভূমিকা রাখবে। বিজ্ঞানের তত্ত্ব ও তথ্য হাতে কলমে কাজের মাধ্যমে বিষয়ের স্পষ্ট ধারণা অর্জন করা। শিক্ষার্থীদের বৈজ্ঞানিক আবিষ্কারে উৎসাহিত করা, শিক্ষার্থীদের সাংগঠনিক দক্ষতা বৃদ্ধি করা, বিজ্ঞানের সাথে জনগণকে পরিচিত করা। তিনি অংশগ্রহণকারীদের উদ্ভাবনী শক্তির আরও উৎকর্ষ সাধনের জন্য বেশি বেশি করে কাজ করার আহ্বান জানান। কারণ এই ছোট ছোট উদ্ভাবনটি তাদের বড় কোনো আবিষ্কারের পথ দেখাবে।
উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার আল মামুনের সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাছিমা মুকাই আলী, ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান মান্না, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঞা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: মাহবুবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিত্রী রানী (সাথী), জেলা পরিষদ সদস্য সৈয়দা নাখলু আক্তার, মাধ্যমিক শিক্ষা অফিসার মিলন কৃষ্ণ হালদার। বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় এবছর উপজেলার ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের স্টল বসে এবং বিভিন্ন বিষয়ে প্রদর্শনী দেখানো হয়।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments