শনিবার, এপ্রিল ২০, ২০২৪
হোমজেলাবিজয়নগরে ট্রলারডুবিতে নিহত বেড়ে ১৭।।তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

বিজয়নগরে ট্রলারডুবিতে নিহত বেড়ে ১৭।।তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক:

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় বালুবোঝাই ট্রলারের সঙ্গে সংঘর্ষে যাত্রীবোঝাই ট্রলারডুবির ঘটনায় আরও ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এ ঘটনায় মোট ১৭ জনের মরদেহ উদ্ধার করা হলো।  শুক্রবার (২৭ আগস্ট) রাত পৌনে ৯টা পর্যন্ত ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন। এছাড়া এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমিনকে প্রধান করা হয়েছে।
এর আগে বিকেল সোয়া ৫টার দিকে উপজেলার পত্তন ইউনিয়নের লইসকা বিলে এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। এছাড়াও মুমূর্ষু অবস্থায় পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। খবর পেয়ে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন ও পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে দেখতে আসেন।
ডুবে যাওয়া ট্রলারের যাত্রী আলী আক্তার রিজভী বলেন, বিকেল সাড়ে ৪টায় জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে ট্রলারটি সদর উপজেলার আনন্দবাজার ঘাটের উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে লইসকা বিল এলাকায় বিপরীত দিকে থেকে আসা একটি বালুবোঝাই ট্রলারের সঙ্গে সংঘর্ষ হয়। এতে যাত্রীবোঝাই ট্রলারটি ডুবে যায়।
এই মাত্র কিশোরগঞ্জ থেকে ডুবুরিরা ঘটনাস্থলে আসছেন বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক তৌফিকুল ইসলাম ভুইয়া।
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বালুবাহী ট্রলারের সাথে যাত্রীবাহী নৌকার সংঘর্ষে এ পর্যন্ত ১৭টি মরদেহ উদ্ধার। উদ্ধার হওয়ায় মরদেহগুলো রুবিনা বেগম (৪০), মোসাঃ ফরিদা বেগম (৪০) স্বামী জজ মিয়া, ফরিদার মা রৌশনার (৬০), অঞ্জনা (৪২) স্বামী পরিমল বিশ্বাস, অজ্ঞাত এক শিশু, মুমেনা (৪৮), সাং পৌর শহরের পৈরতলা, মনজু বেগম (৪০)। বাকীদের নাম পরিচয় জানা যায়নি।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করতে রাত ৮ টায় ঘটনাস্থলে আসেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান।

জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন ১৭ জনের মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

এ রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments