বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
হোমজেলাবিজয়নগর উপজেলা ওয়ার্কার্স পার্টির মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা :সিন্ডিকেটের বিরুদ্ধে শাস্তিমূলক...

বিজয়নগর উপজেলা ওয়ার্কার্স পার্টির মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা :সিন্ডিকেটের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যাবস্থা ও পূর্ণাঙ্গ রেশনিং চালুর দাবী

  • বিজয়নগর(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির দেশ ব্যাপী প্রতিবাদ সপ্তাহ উপলক্ষে ভোগ্য পণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে ও সিন্ডিকেট ব্যাবসার  বিরুদ্ধে কঠোর ব্যাবস্হা গ্রহণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বিজয়নগর উপজেলা কমিটি। আজ শনিবার সকাল ১০টায়  চান্দুরা ডাকবাংলোর সামনে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে আয়োজিত সমাবেশ থেকে অবিলম্বে দ্রব্যমূল্য কমিয়ে সহনীয় পর্যায়ে আনতে এবং দেশে পূর্ণ রেশনিং ব্যবস্থা চালু করার দাবি জানিয়য়েছেন।

সমাবেশে বক্তারা বলেন, যে কোনো অজুহাতে দেশে ভোগ্যপণ্যের বাজার অস্থিতিশীল হয়ে ওঠে। তেল, চাল, ছোলা, পেয়াজ,রসুন,গমসহ বিভিন্ন পণ্যের পর্যাপ্ত মজুদ দেশে থাকার পরেও একের পর এক পণ্যের দাম বেড়েই চলেছে।৮০ টাকা কেজির তেল এখন ১৮০ টাকা দিয়ে কিনে খেতে হচ্ছে। টিসিবি’র ট্রাকে দীর্ঘ হচ্ছে মানুষের লাইন। একটু কম দামে পণ্য কেনার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও মানুষ পণ্য নিয়ে ফিরতে পারছে না। রমজান মাসে কিছু অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে পণ্যের মূল্যবৃদ্ধির মহােৎসবে মেতে উঠেছে।প্রশাসনের নজরদারি নেই বললেই চলে।সিন্ডিকেটের বিরুদ্ধে অবিলম্বে কার্যকর শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। খরচ কমিয়েও প্রয়োজনী ভোগ্যপণ্য কিনতে পারছে না সাধারণ মানুষ। দাম বৃদ্ধি এখন যে পর্যায়ে আছে তা সাধারণের নাগালের বাইরে চলে গেছে। এরপর মধ্যবিত্তের পক্ষেও আর প্রয়োজনীয় ভোগ্যপণ্য কেনা কঠিন হবে। শুধু উচ্চ বিত্তরা কিনে খেতে পারবে। এই অবস্থায় সিন্ডিকেটের লাগাম না টানলে আসন্ন রমজানে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে। শ্রমজীবী মেহনতী মানুষের জীবন ধারণের নূন্যতম যোগান দিতে সারা বছরের জন্য পূর্ণ রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। তা না হলে বছরের একেক সময় একেক পণ্যের দাম বাড়িয়ে সিন্ডিকেট মানুষকে জিম্মি করবে। পূর্ণাঙ্গ রেশনিং ব্যাবস্থাই পারে এই পরিস্থিতি থেকে মুক্তি দিতে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ওয়ার্কাস পার্টির সদস্য ও বিজয়নগর উপজেলা যুব মৈত্রীর আহ্বায়ক সঞ্জয় রায় পোদ্দার এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিজয়নগর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড দীপক চৌধুরী বাপ্পী,জাতীয় কৃষক সমিতি বিজয়নগর উপজেলার আহ্বায়ক মোঃ বিল্লাল মিয়া,উপজেলা ওয়ার্কাস পার্টির সদস্য আব্দুল আজিজ,বেদন মিয়া,যুব মৈত্রী নেতা জামির মিয়া,অপূর্ব দেব,সোহেল মিয়া প্রমুখ।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments