শনিবার, এপ্রিল ২০, ২০২৪
হোমজেলাব্রাহ্মণবাড়িয়ায় ৬৮১ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

ব্রাহ্মণবাড়িয়ায় ৬৮১ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার দ্বিতীয় ধাপে ৬৮১ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার পাকা ঘর। আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার এই শ্লোগান নিয়ে প্রধানমন্ত্রী অগ্রাধিকর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় যাদের জমি নেই, ঘর নেই তাদের পুনর্বাসনের জন্য সরকারি খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ব্রাহ্মণবাড়িয়ায় দ্বিতীয় ধাপে আগামীকাল রবিবার ৬৮১ জন ভূমিহীন ও গৃহহীন পাচ্ছে এসব পাকা ঘর। জেলার ৯টি উপজেলার মধ্যে সদরে ১২৫টি পরিবার, বিজয়নগরে ১৮৯টি পরিবার, সরাইলে ৩১টি পরিবার, নবীনগরে ১৫টি পরিবার, নাসিরনগরে ৩১টি পরিবার, বাঞ্ছারামপুরে ৬০টি পরিবার, আশুগঞ্জে ২০টি পরিবার, কসবায় ২০০টি পরিবার ও আখাউড়ায় ৫০টি পরিবার পাবেন মাথা গোঁজার ঠাই।

জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধায়নে ঘরগুলোর নির্মাণ কাজ হয়েছে। জেলা প্রশাসন জানিয়েছে, জেলা প্রশাসকের পক্ষ থেকে ঘর নির্মাণ কাজ ও নির্মাণের মান তদারকি করা হয়েছে। ভূমিহীন ও গৃহহীনকে ২ শতাংশ জমি দিয়ে ঘর তৈরি করে দেয়া হয়েছে। সেখানে বিদ্যুৎ, সুপেয় পানিসহ বাসযোগ্য যাবতীয় সুযোগ সুবিধাও নিশ্চিত করা হয়েছে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণ ব্যয় এক লাখ ৯০ হাজার টাকা। সবগুলো ঘর একই নকশায় হচ্ছে। প্রথম ধাপে জেলায় ১ হাজার ৯১টি ভ‚মি গৃহহীন পরিবারকে ২ শতক জমি ও বসতবাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। পর্যায়ক্রমে জেলার সব ভূমি ও গৃহহীনদের এ কর্মসূচির আওতায় নিয়ে আসা হবে।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments