সোমবার, ডিসেম্বর ৫, ২০২২
হোমজেলাব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন : আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আল মামুন...

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন : আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আল মামুন সরকার বেসরকারিভাবে বিজয়ী

@নিজস্ব প্রতিবেদক:
ব্রাহ্মণবাড়িয়ায় শান্তিপূর্ণভাবে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটগ্রহণ ও গণনা শেষে বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়। এতে চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার (আনারস প্রতীক)।
সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত জেলার ৯টি উপজেলার উপজেলা পরিষদ মিলনায়তনে ভোটগ্রণ চলে। মোট এক হাজার ৩৯৪ ভোটারের মধ্যে এক হাজার ৩৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। পরে প্রদত্ত ভোট গণনা শেষে চেয়ারম্যান, সাধারণ সদস্য (মেম্বার) ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার (আনারস) প্রতীক নিয়ে পেয়েছেন ৮২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি শফিকুল আলম এমএসসি (মোটর সাইকেল) প্রতীক নিয়ে পেয়েছেন ৫৫৩ ভোট। বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে ২৬৯ ভোট বেশী পেয়ে আল মামুন সরকার বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
বিভিন্ন উপজেলা থেকে প্রাপ্ত ফলাফল ও পুলিশের বিশেষ শাখা সূত্রে জানা গেছে, নাসিরনগর উপজেলায় আল মামুন সরকার পান ৭১ ভোট ও শফিকুল আলম ৯৬ ভোট, সরাইলে আল মামুন সরকার ৫০ ও শফিকুল আলম ৬৯ ভোট, সদর উপজেলায় আল মামুন সরকার ৭৪ ও শফিকুল ৮৮ ভোট, বিজয়নগরে আল মামুন সরকার ৬৯ ও শফিকুল ৬৩ ভোট, আশুগঞ্জে আল মামুন সরকার ৭০ ও শফিকুল ৩৬ ভোট, আখাউড়ায় আল মামুন সরকার ৬৮ ও শফিকুল ১২ ভোট, কসবায় আল মামুন সরকার ৯৮ ও শফিকুল ৪৬ ভোট, নবীনগরে আল মামুন সরকার ১৮৬ ও শফিকুল ৯৭ ভোট এবং বাঞ্ছারামপুর উপজেলায় আল মামুন সরকার পেয়েছেন ১৩৬ ভোট ও শফিকুল আলম পেয়েছেন ৪৬ ভোট।
এছাড়াও সাধারণ সদস্য পদে ৪৩ জনের মধ্যে নয়জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৩ জন প্রতিদ্বন্ধিতা করে তিনজন বিজয়ী হয়েছেন। তারা হলেন, ১নং ওয়ার্ড (নাসিরনগর) সামছুল কিবরিয়া হাকিম রাজা, ২ নং ওয়ার্ড (সরাইল) পায়েল হোসেন মৃধা, ৩ নং ওয়ার্ড (আশুগঞ্জ) বিল্লাল মিয়া, ৪ নং ওয়ার্ড (সদর উপজেলা) বাবুল মিয়া, ৫ নং ওয়ার্ড (বিজয়নগর) বাবুল আক্তার, ৬ নং ওয়ার্ড (আখাউড়া) মো. সাইফুল ইসলাম, ৭ নং ওয়ার্ড (কসবা) আবদুল আজিজ, ৮ নং ওয়ার্ড (নবীনগর) নাছির উদ্দিন এবং ৯ নং ওয়ার্ডে (বাঞ্ছারামপুর) আবুল কালাম আজাদ। এছাড়া সংরক্ষিত ১,২ ও ৩ নং ওয়ার্ডে মহিলা সদস্য এম.বি কানিজ (বিউটি কানিজ), ৪,৫, ৭ নং ওয়ার্ডে প্রভাষক রোমানুল ফেরদৌসী এবং ৬, ৮, ৯ নং ওয়ার্ডে সনি আক্তার সুচি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জিল্লুর রহমান জানান, ‘প্রতিটি কেন্দ্রেই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনোরকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচনকে ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। জেলার ৯টি ভোট কেন্দ্রের প্রতিটিতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনীসহ স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments