শনিবার, মে ১৮, ২০২৪
হোমজেলাব্রাহ্মণবাড়িয়ামহামারী করোনাভাইরাস, ব্রাহ্মণবাড়িয়ায় পৌছেছে ১ লাখ ৮ হাজার ডোজ টিকা

মহামারী করোনাভাইরাস, ব্রাহ্মণবাড়িয়ায় পৌছেছে ১ লাখ ৮ হাজার ডোজ টিকা

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে পৌছেছে ১ লাখ ৮ হাজার ডোজ টিকা। গতকাল শুক্রবার সকাল ৭টার দিকে ঢাকা থেকে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের একটি বিশেষ ভ্যানে করে করোনাভাইরাসের টিকাগুলো ব্রাহ্মণবাড়িয়ায় এসে পৌছে। ৯টি প্যাকেটে ১০ হাজার ৮০০ ভায়ালে মোট ১ লাখ ৮ হাজার ডোজ টিকা ব্রাহ্মণবাড়িয়ায় পৌছে।
সকালে পৌর শহরের মেড্ডা এলাকার ইপিআই ভবনের সামনে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ একরাম উল্লাহ ও অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অপরাধ) মোঃ রইছ উদ্দিন টিকাগুলো গ্রহন করেন। পরে ইপিআই ভবনের কোল্ড স্টোর রুমে টিকাগুলো রাখা হয়েছে। আগামী ফেব্র“য়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আনুষ্ঠানিকভাবে টিকা প্রদান শুরু হবে। সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, টিকা প্রদানের জন্য চিকিৎসক ও টিকাদানকর্মীদের প্রশিক্ষণ চলছে। ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে টিকা দেয়া হবে। টিকাদানের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ৮টি টিম ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে দুইটি করে টিম গঠন করা হয়েছে। প্রতিটি টিমে দুইজন করে টিকাদানকর্মী (নার্স) ও চারজন করে রেডক্রিসেন্টের সেচ্ছাসেবক দায়িত্ব পালন করবে।
প্রথম ধাপে করোনার সম্মুখ সারির যোদ্ধাদের এই টিকা দেয়া হবে বলে জানা গেছে। বিশেষ করে স্বাস্থ্য বিভাগের নার্স-চিকিৎসকসহ সকল কর্মকর্তা-কর্মচারী, বেসরকারী ক্লিনিকের কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা-বীরাঙ্গনা, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী,সামরিক আধা-সামরিক বাহিনী, সম্মুখ সারির গণমাধ্যমের কর্মী, নির্বাচিত জনপ্রতিনিধি, পৌরসভার কর্মকর্তা, কর্মচারী, ধর্মীয় প্রতিনিধিগন, ব্যাংক কর্মচারী সহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা অগ্রাধিকার পাবেন টিকার দেয়ার ক্ষেত্রে।
এ ব্যাপারে সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, ইপিআই ভবনে আন্তজার্তিক মানের ক্লোড স্টোর রুম রয়েছে। সেখানেই টিকাগুলো রাখা হয়েছে। তিনি বলেন, টিকা গ্রহনের জন্য অনলাইনে নিবন্ধন করতে হবে। নিবন্ধন সম্পন্ন করার পর মেবাইল ফোনে ম্যাসেজ পাঠিয়ে টিকা গ্রহনের সময় ও স্থান জানিয়ে দেয়া হবে। আগামী ফেব্রুয়ারী মাসের দ্বিতীয় সপ্তাহেই টিকা প্রদান কার্যক্রম শুরু হবে বলে আশা করছি।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments