শনিবার, মে ১৮, ২০২৪
হোমজাতীয়মুজিববর্ষে পরিবেশ অধিদপ্তরের বৃক্ষরোপন কর্মসূচি পালন

মুজিববর্ষে পরিবেশ অধিদপ্তরের বৃক্ষরোপন কর্মসূচি পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে ১ কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়া পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলার পৌরশহরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়, গভ: মডেল গার্লস হাই স্কুল, সাবেরা সোবহান সরকারি উচ্চ বিদ্যালয় ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এইসব বৃক্ষরোপন করা হয়। বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো: নুরুল আমিন।
এ সময় পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো: নুরুল আমিন ও অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৬ মে সারা দেশে ১ কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন। এরই অংশ হিসেবে পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করা হয়েছে। এর মধ্যে বনজ, ফলজ ও ওষধি গাছ রয়েছে। এই বৃক্ষরোপনের মধ্য দিয়ে বাংলাদেশ সবুজ ও নির্মল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এ সময় তারা পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রত্যেক নাগরিকে বৃক্ষরোপন করার আহবান জানান।
এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক বিসল চক্রবর্তী, অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এএফএম আব্দুস সাকিরসহ শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments