রবিবার, জুলাই ১৪, ২০২৪
হোমজেলাযথাযোগ্য মর্যাদায় ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় শোক  দিবস পালন করা হচ্ছে 

যথাযোগ্য মর্যাদায় ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় শোক  দিবস পালন করা হচ্ছে 

 

নিজস্ব প্রতিবেদক: বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে আজ রোববার সকালে পৌরশহরের বঙ্গবন্ধু স্কয়ারে জাতির জনকের প্রতিকৃতিতে আনুষ্ঠানিক ভাবে শ্রদ্ধা নিবেদন করেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটর মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী পরে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, পুলিশের পক্ষে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামীলীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার পক্ষে পৌর মেয়র নায়ার কবির,ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব,ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন, যুবলীগ, ছাত্রলীগ  শ্রদ্ধা নিবেদন করেন।
অতিথি বৃন্দ জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সকল শ্রেনী পেশার সাধারন মানুষের অংশ গ্রহনে জাতির জনকের বিদেহী আত্নার শান্তি কামনায় ১ মিনিট নিরবতা পালন করেন।
পরে সকলের শ্রদ্ধা নিবেদনের জন্যে জাতির জনকের প্রতিকৃতি উন্মুক্ত করে দেয়া হয়।
পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেন,সর্ব কালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ ১৯৭৫ সালের মর্মান্তিক গনহত্যায় শাহদাৎ বরণকারী জাতির পিতার পরিবারের সকল শহীদ সহ ১৫ আগষ্টে শাহদাৎ বরণকারী সকল শহীদের উদ্দেশ্য যথাযথ ভাবে মর্যাদা ও ভাবগাম্ভির্ষ বজায় রেখে জেলা প্রশাসনের পক্ষ থেকে দিন ব্যাপী কর্মসূচী গ্রহন করা হয়েছে। এরই অংশ হিসেবে আমরা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী প্রদান করেছি। দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছি। এছাড়া বঙ্গবন্ধুর জীবন ও কর্মনিয়ে আলোচনা সভা সহ দিন ব্যাপী কর্মসূচী রয়েছে। তিনি সকল শ্রেণী পেশার মানুষকে জাতিয় শোক দিবসের কর্মসূচীতে অংশ গ্রহন করার জন্যে অনুরোধ জানান।
এবছর করোনার কারণে জেলা প্রশাসন কৃর্তৃক শোক র‍্যালী অনুষ্ঠিত হয়নি। ভার্চ্যুয়ালি ভাবে আলোচনা সভা সহ সব ক্ষেত্রেই নিরাপদ দূরত্ব বজায় রাখা হয়েছে। স্বাস্থ্যবিধি পালন করা হয়। এছাড়া বিকেলে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচী রয়েছে।

উজ্জল চক্রবর্তী
ব্রাহ্মণবাড়িয়া
তাং-১৫.০৮.২০২১ইং

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments