রবিবার, জুলাই ১৪, ২০২৪
হোমসবরোমা আক্তারকে সংরক্ষিত এমপি হিসেবে দেখতে চায় নাসিরনগরবাসি

রোমা আক্তারকে সংরক্ষিত এমপি হিসেবে দেখতে চায় নাসিরনগরবাসি

বিশেষ প্রতিনিধি

রোমা আক্তার। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার আলোচিত নাম। পিতা বীর মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা চেয়ারম্যান প্রয়াত ক্যাপ্টেন অব গোলাম নূর৷ স্বামী কেন্দ্রীয় কৃষক লীগের অর্থ সম্পাদক নাজির মিয়া। জনপ্রিয় এই নেত্রী গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন, কিন্তু পাননি। তাই হতাশ হয়েছেন তার কর্মী সমর্থকরা। তাদের প্রত্যাশা জাতীয় সংসদের সংরক্ষিত আসনে এমপি হিসেবে রোমা আক্তারকে বেছে নিবেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। তার হাত ধরেই হবে নাসিরনগরের কাঙ্খিত উন্নয়ন।

রাজনৈতিক পরিবারের কন্যা রোমা আক্তার ছাত্র জীবন থেকে রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। ছিলেন উপজেলা হরিপুর ইউনিয়ন ছাত্রলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক পদে। বর্তমানে আছেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি পদে। বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পদে রয়েছেন। এছাড়া তিনি “আমরা মুক্তিযোদ্ধার সন্তান” নাসিরনগর উপজেলার দায়িত্ব পালন করছেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক তরুন লীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক পদেও আছেন তিনি।

বাবা বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অবঃ) মরহুম মো. গোলাম নূর ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। ছিলেন নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান পদে। ছোট ভাই গোলাম আরমান নূর উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি পদে রয়েছেন।

ব্যক্তি জীবনে এক কন্যা ও দুই ছেলে সন্তানের জননী রোমা আক্তার বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত আছেন। এরমধ্যে মো. নাজির মিয়া কিন্ডার গার্টেনের পরিচালনা পর্যদের সভাপতি, নাজির মিয়া জুনিয়র হাই স্কুল পরিচালনা পর্যদের সভাপতি, আজীবন সদস্য উত্তরা লেডিস ক্লাব, আজীবন সদস্য পূর্বাচল লেডিস ক্লাব, আজীবন সদস্য গুলশান হেল্থ ক্লাব, গুলশান জগার্স ক্লাবের আজীবন সদস্য পদে আছে। তিনি সবসময় গরীব ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করে আসছেন। এছাড়াও করোনাকালীন সময়ে দারিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান করেছেন।

রোমা আক্তার বলেন, আমি বাংলাদেশ আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর স্বপ্ন বাস্তবায়ন ও সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করে যাবো। আমাকে যদি সংরক্ষিত আসনে বাংলাদেশ আওয়ামী লীগ হতে মনোনয়ন দেয়া হয় তাহলে আমি আল্লাহর উপর ভরসা করে বলতে পারি এ আসনটি মানবতার মা জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পারবো এবং নাসিরনগরের জন সাধারনের ভাগ্য উন্নয়নের কাজের সাথী ও সহায়ক হতে পারবো এবং জনগনের বর্তমান দুঃখ- দুর্দশা ও অশান্তি দূরিকরণ ও সামাজিক উন্নয়ন, সমাজের স্থিতিশীলতা, অর্থনৈতিক মুক্তি, রাজনৈতিক সহনশীলতা ও সর্বপরি জনসাধারণের সর্বউন্নয়নের জন্য আমি নিষ্টার সাথে আমার সর্বশক্তি দিয়ে কাজ করবো ইনশাআল্লাহ্।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments