বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
হোমমতামতসাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি: জেলা যুব মৈত্রী ও ছাত্র মৈত্রী

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি: জেলা যুব মৈত্রী ও ছাত্র মৈত্রী

বাংলাদেশ যুব মৈত্রী ব্রাহ্মণবাড়িয়া জেলার আহবায়ক এড. নাসির মিয়া সদস্য সচিব ফরহাদুল ইসলাম পারভেজ এবং বাংলাদেশ ছাত্র মৈত্রী ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি ফাহিম মুনতাসির, সাধারণ সম্পাদক সানিউর রহমান এক যৌথ বিবৃতিতে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম করোনার অতিমাহমারীর এ সংকটময় সময়েও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ধারাবাহিক লুটপাট-দুর্নীতির খবর বিভিন্ন সময়ে আমাদের সামনে তুলে ধরেছেন। সরকারের উচিত ছিল তার এসব প্রতিবেদনের সত্যতা তদন্ত সাপেক্ষে জড়িতদের বিচার এবং তাকে সহযোগিতা করা। আর সেটাই গণতন্ত্রের সৌন্দর্যকে উৎকর্ষতার শীর্ষে নিয়ে যেতে পারতো। কিন্তু ঘটলো তার ঠিক উল্টো। সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ৫ থেকে ৬ ঘন্টা আটকে রেখে দণ্ডবিধির ৩৭৯ ও ৪১১ ধারায় এবং অফিসিয়াল সিক্রেট অ্যাক্টের ৩ ও ৫ ধারায় মামলা দিয়ে পুলিশের সোপর্দ করা হলো।

নেতবৃন্দ আরো বলেন, সংবাদকর্মীদের উপর এমন হয়রানিমূলক মামলা নতুন কিছু নয়। রাষ্ট্রীয় মন্ত্রী, এমপি, কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতির সংবাদ প্রচার করলেই সংবাদকর্মীদের উপর চলে মামলা, জেল-জুলুম। এর পেছনে প্রত্যক্ষ পরোক্ষভাবে শক্তি যুগিয়ে আসছে তার আমলারা। সাংবাদিকের প্রতি এমন বর্বরতা গণমাধ্যমের যতটুকু স্বাধীনতা রয়েছে সেটুকুও গ্রাস করবে, যা কখনোই কাম্য নয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ে সংবাদকর্মী রোজিনা ইসলামকে লাঞ্ছিত করার ঘটনার সাথে জড়িতদের অপসারণসহ মিথ্যা-বানোয়াট মামলা থেকে নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহার করার দাবী জানিয়ে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিগত দুই বছরের যাবতীয় কার্যক্রমের তদন্ত করে তদন্তের প্রতিবেদন জনসম্মুখে প্রকাশ করার জোর দাবী জানান।

(খবর বিজ্ঞপ্তির)

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments