রবিবার, মার্চ ২৬, ২০২৩
হোমজেলাব্রাহ্মণবাড়িয়াস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে প্রস্তুতিমূলক সভায় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, মুক্তিযুদ্ধের ইতিহাস...

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে প্রস্তুতিমূলক সভায় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, মুক্তিযুদ্ধের ইতিহাস এবং প্রেক্ষাপটকে তরুণ প্রজন্মের কাছে স্বচ্ছতার সাথে তুলে ধরতে হবে

ব্রাহ্মণবাড়িয়ায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপনসহ গণহত্যা দিবস এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে প্রস্ততিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়।
এতে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুল আমিন, সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) আবু সাঈদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন, মুজিবুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, কবি ও গবেষক জয়দুল হোসেন, দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সাধারণ সম্পাদক মন্জরুল আলম, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ওসমান গণি সজিব, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূইয়া, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবু সাঈদ, বীর মুক্তিযোদ্ধা আবু হোরায়রাহ, বীর মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকী, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, প্রভাষক মো. মনির হোসেন, স্কুল শিক্ষক শাহিদুল ইসলাম প্রমুখ।
প্রস্তুতি সভায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় জেলা প্রশাসক বলেন, সকলের সম্মিলিত প্রয়াসে যথাযথ মর্যাদায় এবং উৎসবমূখর পরিবেশে সুবর্ণজয়ন্তী ও স্বাধীনতা দিবসসহ বিভিন্ন দিবসের অনুষ্ঠানগুলো উদযাপন করতে হবে। মহান মুক্তিযুদ্ধের ইতিহাস এবং প্রেক্ষাপটকে তরুণ প্রজন্মের কাছে স্বচ্ছতার সাথে তুলে ধরতে হবে। তবেই এই প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসের মধ্যদিয়ে লালিত হয়ে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে উঠবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে এগিয়ে যাবে।
সভায় সম্মিলিত প্রয়াসে যথাযথ মর্যাদায় এবং উৎসবমূখর পরিবেশে সুবর্ণজয়ন্তী ও স্বাধীনতা দিবসসহ বিভিন্ন দিবসের অনুষ্ঠানগুলো উদযাপন করতে সকলের প্রতি আহ্বান জানানো হয়। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকেও বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments