বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
হোমসবহরতালের মধ্যেও সারাদেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন 

হরতালের মধ্যেও সারাদেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন 

নিজস্ব প্রতিবেদক
আজ রবিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার পানিয়ারূপ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেন, হরতালের মধ্যেও সারাদেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন।
সাংবাদিকদের কাছে নির্বাচন প্রতিক্রিয়া জানাতে গিয়ে আইনমন্ত্রী বলেন, ‘ভোট প্রয়োগ করা একটা আনন্দের বিষয়। আমি অত্যন্ত আনন্দিত।
আমি আরো আনন্দিত, আমি খবর নিয়ে দেখলাম সারাদেশে মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে এসে ভোট দিচ্ছে। তার মানে জনগণ গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ এটাই প্রমাণিত হচ্ছে। আর বাংলাদেশের জনগণ সন্ত্রাসকে প্রত্যাখ্যান করেছে।’
হরতাল বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনিসুল হক এমপি আরও বলেন, ‘আপনারাই দেখেছেন মানুষ গাড়ি চড়ে রিকশায় চড়ে ভোট দিতে আসছে।
হরতাল থাকলে তো এগুলা বন্ধ থাকার কথা। তার মানে হচ্ছে বাংলাদেশের মানুষ এই হরতাল মানে না। জনগণ এই হরতাল প্রত্যাখ্যান করেছে।’
বিএনপি প্রসঙ্গে তিনি বলেন, ‘তাদের রাজনৈতিক রীতি সম্পর্কে আমার উচ্চ ধারণা নাই। তারা ভুল করেছে কি সঠিক করেছেন বলতে পারব না। সেই ক্ষেত্রে আমি বলব গণতন্ত্র মনা যারা বিএনপির মধ্যে আছে তারা অবশ্যই ভুল করেছেন। তার কারণ হচ্ছে তারা জনগণের কাছে তাদের গ্রহণযোগ্যতার পরীক্ষার নেন নাই।’
আনিসুল হকের দুই প্রতিদ্বন্দ্বী ছৈয়দ জাফরুল কুদ্দুছ ও মো. শাহীন খানের লোকজনকে ভোটের মাঠে দেখাই যায়নি। আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া)  আসন থেকে এর আগে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।
কসবা ও আখাউড়ায় মোট ভোটার সংখ্যা চার লাখ দুই হাজার ৫৯০টি। এর মধ্যে পুরুষ দুই লাখ ৭ হাজার ৮৪৭ জন, নারী এক লাখ ৯৪ হাজার ৭৩৯ জন ও হিজড়া চারজন জন। কসবা উপজেলার ভোটার সংখ্যা দুই লাখ ৭৬ হাজার ৩৮৬টি। আখাউড়া উপজেলার ভোটার সংখ্যা এক লাখ ২৬ হাজার ২০৪টি।
শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় কসবা ও আখাউড়া উপজেলায় ভোটার টানা চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায় আওয়ামী লীগের জন্য। এ চ্যালেঞ্জ মোকাবেলায় দুই উপজেলাতেই কেন্দ্রভিত্তিক কমিটি গঠন করা হয়, যারা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদেরকে কেন্দ্রে আনতে সহযোগিতা করেন।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments