শনিবার, এপ্রিল ২০, ২০২৪
হোমজাতীয়২০২১-২২ অর্থ বছরের বাজেটকে শিক্ষা বিরোধী বাজেট আখ্যায়িত করে প্রত্যাখ্যান 

২০২১-২২ অর্থ বছরের বাজেটকে শিক্ষা বিরোধী বাজেট আখ্যায়িত করে প্রত্যাখ্যান 

বাংলাদেশ ছাত্র মৈত্রী ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির উদ্যোগে আয়োজিত শিক্ষাখাতে বাজেট ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের উপর করারোপ ছাত্র নেতা এবং শিক্ষার্থীদের ভাবনা শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভায় বক্তারা ২০২১-২২ অর্থ বছরের বাজেটকে শিক্ষা বিরোধী শিক্ষাকে পণ্য ও শিক্ষার্থীদের ভুক্তা বানানো বাজেট আখ্যায়িত করে প্রত্যাখ্যান করেছেন।

বক্তারা বলেন করোনা এই দুঃসময়ে যখন পুরো পৃথিবী থমকে গেছে তখন এমন একটি বাজেট প্রস্তাব করা অযৌক্তিক। যখন শিক্ষাখাতে বাজেট বাড়ানোর কথা যখন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রণোদনা দেওয়ার কথা তখন আশানুরূপ বরাদ্দ না দিয়ে বরং করের বোঝা চাপিয়ে দেয়া হচ্ছে। এই বাজেট প্রত্যাখ্যান করে শিক্ষাখাতে বাজেট বৃদ্ধি ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের উপর প্রস্তাবিত কর প্রত্যাখ্যান করার আহ্বান জানানো হয়।

এবং বক্তারা আরো বলেন যদি আমাদের দাবি মানা না হয় তাহলে ২০১৫ সালে যেমন শিক্ষার্থীরা রাস্তায় দাঁড়িয়েছেন আন্দোলন করেছেন তেমনি এবারেও আন্দোলন চলবে শিক্ষার্থীরা রাজপথে নেমে আসবে।

বাংলাদেশ ছাত্র মৈত্রী ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটি সভাপতি ফাহিম মুনতাসিরের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বাংলাদেশ ছাত্রলীগের (জাসদ সমর্থিত) সভাপতি কমরেড আহসান হাবিব শামীম, বাংলাদেশ ছাত্রলীগের (বিসিএল) সভাপতি কমরেড গৌতম শীল, বাংলাদেশ ছাত্র মৈত্রী’র সাধারণ সম্পাদক কমরেড অতুলন দাস আলো ও শিক্ষার্থীদের পক্ষে আলোচনা করেন শিক্ষায় কর নয় গ্রুপের এডমিন সানিউর রহমান।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments