মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
হোমজেলাআখাউড়ায় নৌকার ধাক্কায় ভেঙ্গে গেলো সেতু

আখাউড়ায় নৌকার ধাক্কায় ভেঙ্গে গেলো সেতু

  • নিজস্ব প্রতিবেদক :
দীর্ঘ ২২ বছরেও সংযোগ সড়ক না হওয়া  ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের বনগজ- কৃষ্ণনগর খালের উপর নির্মিত সেতুটি ভেঙে গেছে।
শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে একটি ইট বোঝাই নৌকার ধাক্কায় সেতুটির মাঝখান দিয়ে পুরোপুরি ভেঙ্গে যায়।
খোঁজ নিয়ে জানা যায়, নৌকাটি সকালে জেলার শাহবাজপুর ডিজিটাল ব্রিকফিল্ড থেকে ৭ হাজার ইট বোঝাই করে আখাউড়া উপজেলার ঘোলখার এলাকায় যাওয়ার পথে সেতুর নিচ দিয়ে যাওয়ার সময় খালে প্রবল স্রোত থাকায় মাঝি নৌকাটি নিয়ন্ত্রণ রাখতে পারেনি এতে করে নৌকাটি সেতুর পিলারে ধাক্কা লাগলে সেতুটি ভেঙে নৌকার উপরে পড়ে। এতে নৌকায় থাকা শাহবাজপুর ইউনিয়নের রাজবাড়িয়া গ্রামের আব্দুল খালেক (৪৫) ও হবি (৪২)  এই দুই শ্রমীক আহত হয়।
প্রতক্ষ্যদর্শী বনগজ পূবপাড়ার বাসিন্দা মো. আরমান খান জানান আমি দূরে দাড়িয়ে ছিলাম হটাৎ দেখি নৌকাটি সেতুর পিলারে ধাক্কা মারে এতে সেতুটি ভেঙে পড়ে যায়। আমি দৌড়ে কাছে এসে দেখি নৌকায় থাকা লোকজন নৌকা থেকে বেড়হয়ে আসছে।
নৌকার মাঝি মো. রফিক জানায় আমরা শাহবাজপুর থেকে ইট নিয়ে ঘোলখার যাওয়ার পথে এই সেতুর নিচে আসার পর এখানে প্রবল স্রোতে পানি চাপ দিলে নৌকার মাথাটা সেতুর পিলারে ধাক্কা লাগার সাথে সাথে সেতুটি ভেঙে পড়ে।
আখাউড়া উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, ১৯৯৯ সালে এলজিইডির অধীনে উপজেলা পরিষদের রাজস্ব তহবিলের অর্থে ১২০ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থের সেতুটি বনগজ ও কৃষ্ণনগর গ্রামের মধ্যবর্তী জায়গায় খালের ওপর নির্মাণ করা হয়।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments