বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
হোমজাতীয়ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: গ্রেফতার হেফাজতের সহকারী প্রচার সম্পাদক

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: গ্রেফতার হেফাজতের সহকারী প্রচার সম্পাদক

হেফাজতের বিলুপ্ত হওয়া কেন্দ্রীয় কমিটির সহকারী প্রচার সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া জমিয়তে ওলামায়ে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা গাজী ইয়াকুব ওসমানীকে (৪৪) পুলিশ গ্রেফতার করেছে।

আজ বৃহস্পতিবার (৬ মে) সন্ধ্যায় ফেনী থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলার একটি বিশেষ টিম তাকে গ্রেফতার করে।

বিষয়টি নিশ্চিত করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার মো. আনিসুর রহমান।

জেলা পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৬, ২৭ ও ২৮ মার্চ হেফাজতের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ ও হরতাল চলাকালে ঢাকাসহ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ভাংচুর ও সহিংসতার মাধ্যমে তাণ্ডব চালানোর অভিযোগে হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহকারী প্রচার সম্পাদক ও জমিয়তে ওলামায়ে ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা গাজী ইয়াকুব ওসমানীকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসা ছাত্রদের ওপর পুলিশের অ্যাকশনের খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। এ সময় পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, প্রেস ক্লাবসহ ৩৮টি সরকারি-বেসরকারি স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় নিহত হন ১২ জন। পরে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯, আশুগঞ্জ থানায় চার, সরাইল থানায় দুই ও রেলওয়ে থানায় একটিসহ মোট ৫৬ মামলা হয়েছে। এসব মামলায় ৪১৪ জন এজাহারনামীয়সহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার আসামি করা হয়েছে।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments