শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
হোমজেলাহেফাজতের ধ্বংসযজ্ঞ: মামলা বেড়ে ৫৬ গ্রেফতার ২৯৮

হেফাজতের ধ্বংসযজ্ঞ: মামলা বেড়ে ৫৬ গ্রেফতার ২৯৮

    • ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের ঘটনায় গ্রেফতারকৃত আসামির সংখ্যা ২৯৮ জনে দাঁড়িয়েছে। হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জেলার আশুগঞ্জ থানায় নতুন করে আরো ১টি মামলা হয়েছে। এ নিয়ে মামলা সংখ্যা দাঁড়াল ৫৬টিতে। জেলা পুলিশের দাবি, গ্রেফতারকৃতরা হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক।
  • ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রহিছ উদ্দিন জানান, সর্বশেষ গত ২৪ ঘণ্টায় এসব মামলায় ৩০ জনকে গ্রেফতার করা হয়েছে। ৫৬টির মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি ও রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে।তিনি বলেন, সহিংস ঘটনাসমূহের প্রাপ্ত স্থির চিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের শনাক্ত করে গ্রেফতার করা হচ্ছে।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসাছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। এ সময় পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাকবাংলো, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ ৩৮টি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এই ঘটনায় নিহত হয় ১২ জন।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments