বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
হোমজেলাব্রাহ্মণবাড়িয়াহেফাজত তা-ব: সিআইডি’র ক্রাইমসিন-ফরেনসিক টিমের ৩৮ ঘটনাস্থল পরিদর্শন

হেফাজত তা-ব: সিআইডি’র ক্রাইমসিন-ফরেনসিক টিমের ৩৮ ঘটনাস্থল পরিদর্শন

হেফাজতে ইসলামের চালানো তা-রেব ঘটনাস্থলগুলো পরিদর্শন করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষায়িত টিম। গত সোমবার (২৯ মার্চ) ও মঙ্গলবার (৩০ মার্চ) সিআইডির ব্রাহ্মণবাড়িয়া জেলা টিম, কুমিল্লার ক্রাইমসিন টিম ও ঢাকার ফরেনসিক টিম ঘটনাস্থলগুলো পরিদর্শন করে বিভিন্ন আলামত সংগ্রহ করে। বুধবার বিকেলে (৩১ মার্চ) সিআইডির ব্রাহ্মণবাড়িয়া জেলা কার্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদারাসা ছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তা-ব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। তারা ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপারের কার্যালয়, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাকবাংলো, সুর স¤্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বর, জেলা গণগ্রন্থাগার ও সদর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়সহ সরকারি-বেসরকারি বেশ কয়েকটি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবেও হামলা চালায় হেফাজতকর্মীরা।
সিআইডির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল ও আশুগঞ্জ উপজেলার ৩৮টি ঘটনাস্থল পরিদর্শন করে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে ক্রাইমসিন ও ফরেনসিক টিম। সংগৃহিত আলামতগুলো সিআইডির নিজস্ব ল্যাবে পরীক্ষা করা হবে। পরবর্তীতে মামলার তদন্ত কাজে সহায়তরার জন্য পরীক্ষার রিপোর্ট তদন্তকারী কর্মকর্তার কাছে দেওয়া হবে। এছাড়াও সিআইডির বিশেষায়িত টিম গুরুত্বপূর্ণ ২৬টি স্থানের ভিডিওচিত্র ধারণ করেছে, যার মাধ্যমে বিক্ষোভকারীদের করা ধ্বংসযজ্ঞের চিত্র ফুটে উঠবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
এ ব্যাপারে জানতে চাইলে সিআইডির ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার (এসপি) মো. শাহারিয়ার রহমান বলেন, ‘আদালতের অনুমতি নিয়ে ঘটনাস্থল থেকে সংগৃহিত আলামতগুলো পরীক্ষা করা হবে। পরীক্ষা করে পেট্রোল অথবা অন্যকিছু দিয়ে পোড়ানো হয়েছে কিনা- সেটি বরে করা হবে। পরবর্তীতে পরীক্ষার রিপোর্ট মামলার তদন্ত কাজে সহায়তার জন্য তদন্তকারী কর্মকর্তাকে দেওয়া হবে’।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments