মঙ্গলবার, ফেব্রুয়ারি ৭, ২০২৩
হোমজেলানোয়াখালীঅস্বচ্ছল ছাত্রীর লেখাপড়ার দায়িত্ব নিলেন ওসি জিয়াউল হক

অস্বচ্ছল ছাত্রীর লেখাপড়ার দায়িত্ব নিলেন ওসি জিয়াউল হক

লেখাপড়া বন্ধের উপক্রম হওয়ায় মনোকষ্টে-অভিমানে বাড়ি থেকে চলে গিয়েছিল স্কুল ছাত্রী বৈশাখী। দরিদ্র পিতা-মাতার সন্তান বৈশাখী নিখোঁজ হওয়ার পর নোয়াখালী জেলার চরজব্বার থানায় সাধারণ ডায়েরী করা হয় পরিবারের পক্ষ থেকে। চরজব্বার থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল হক স্থানীয়ভাবে ঘটনার আদ্যোপান্ত জেনে অনুসন্ধান শুরু করেন। তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন মাধ্যমে খোঁজ-খবর নিয়ে বৈশাখীর অবস্থানের তথ্য সংগ্রহ করেন। পরে চরজব্বার থানা পুলিশের একটি টিম ঢাকার মোহাম্মদপুর থানা পুলিশের সহযোগিতায় বৈশাখীকে উদ্ধার করে চরজব্বার থানায় নিয়ে আসে। শনিবার সকালে পরিবারের সদস্যদের কাছে স্কুল ছাত্রীকে হস্তান্তর করা হয়। এ সময় স্কুল ছাত্রী ও তার পরিবারের সাথে কথা বলেন অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল হক। দারিদ্র্যের কষাঘাতে জর্জরিত পরিবারের সন্তান স্কুল ছাত্রী বৈশাখীর পড়াশুনার প্রতি অদম্য আগ্রহ দেখে আপ্লুত হয়ে তার পড়াশুনাসহ আনুসাঙ্গিক খরচের দায়িত্ব নিজ কাঁধে তুলে নেন বাংলাদেশ পুলিশের এই কৃতি অফিসার।
অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল হক এমন মানবিক একটি দায়িত্ব গ্রহণ করায় বৈশাখীর মা আবেগে আপ্লুত হয়ে কেঁদে ফেলেন। পড়াশুনা বন্ধের উপক্রম হয়ে অভিমানে বাড়ি ছেড়ে চলে যাওয়া স্কুল ছাত্রী অপার বিষ্ময় নিয়ে অফিসার ইনচার্জের দোয়া নিয়ে সেই দরিদ্র কুটিরে ফিরে যায়। এ খবর এলাকায় জানাজানি হওয়ার পর চরজব্বার থানার আপামর জনসাধারণ দোয়া ও প্রশংসা করছেন। থানার সকল স্টাফসহ পরিচিতজনরা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে জিয়াউল হকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে সাধুবাদ জানাচ্ছেন।
চরজব্বার থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল হক বলেন- আসলে ৭ম শ্রেণির ছাত্রীর পড়াশুনার প্রতি প্রচ- আগ্রহ দেখে আভিভূত হয়েছি। এ জন্য নিজের মানবিক দায় থেকে এ রকম একটি দায়িত্ব নিতে পেরে ভালো লাগছে।
প্রসঙ্গত, মোঃ জিয়াউল হক ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর মেধা, দক্ষতা ও আন্তরিকতায় সদর থানাবাসীও ব্যাপকভাবে উপকৃত হয়েছেন। বহুমাত্রিক গুণের অধিকারি জিয়াউল হক নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করেছেন। ব্রাহ্মণবাড়িয়ায় তিনি সহকর্মীদের নিকট বন্ধু ও বড় ভাই এবং সাধারণের নিকট সজ্জন হিসেবেই ছিলেন সমাদৃত। দায়িত্ব পালনে দক্ষতায় বিভিন্ন সময় পুরষ্কারও পেয়েছেন তিনি।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments