রবিবার, মে ১৯, ২০২৪
হোমজাতীয়বিএনপি নির্বাচনে ব্যর্থ হয়ে কুকিচিনের সাথে মিশে দেশের স্থিতিশীলতাকে নস্যাৎ করার চেষ্টা...

বিএনপি নির্বাচনে ব্যর্থ হয়ে কুকিচিনের সাথে মিশে দেশের স্থিতিশীলতাকে নস্যাৎ করার চেষ্টা করছে – গণপূর্ত মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, বিএনপি জাতীয় নির্বাচনে ব্যর্থ হয়ে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন কুকিচিনের সাথে মিশে দেশের স্থিতিশীলতাকে নস্যাৎ করার চেষ্টা করছে।
শনিবার ৬ এপ্রিল দুপুরে বিজয়নগর উপজেলা পরিষদ মিলনায়তনে সাধারণ মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এ সময় মন্ত্রী আরো বলেন, দেশে বর্তমানে দ্রব্যমূল্যসহ সব দিক দিয়ে স্থিতিশীলতা বিরাজ করছে। এটাকে নস্যাৎ করে দেয়ার জন্য সন্ত্রাসী সংগঠন কুকিচিন সদস্যদেরকে হায়ার করে এ ধরনের কর্মকান্ড পরিচালনা করছে। বিএনপির ভারত বিরোধীতা প্রসঙ্গে মন্ত্রী বলেন, এটা হচ্ছে তাদের পুরানো রাজনীতি। কারণ ভারত হচ্ছে মুক্তি সংগ্রামে আওয়ামী লীগের পরম বন্ধু। ভারতের সহযোগিতায় মহান মুক্তিযুদ্ধে আমরা পাকিস্তানকে পরাজিত করেছি। তাদের প্রশিক্ষিত ৯৪ হাজার সেনা সদস্য মুক্তিবাহিনী ও মিত্র বাহিনীর কাছে অস্ত্র সমর্পণ করতে বাধ্য হয়েছে। সুতরাং ভারত বিরোধীতা মুক্তিযুদ্ধের বিপক্ষের একটি অংশ। বিএনপি ভারতের বিরোধিতার যে আহবান জানিয়েছে এটা ধোঁকাবাজি ছাড়া আর কিছুই নয়। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, এই ঈদেও তারা ভারতীয় পণ্য ব্যবহার করবে। তারা ঈদে যে সমস্ত মসলা ব্যবহার করবে এর শতকরা ৯০ ভাগ মসলা ভারত থেকে আসবে। ভারতীয় মসলা ছাড়া তাদের চলবে না।
তিনি তার নিজ নির্বাচনী এলাকার ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির নেতা-কর্মীদের প্রসঙ্গে বলেন, ব্রাহ্মণবাড়িয়ার অধিকাংশ বিএনপি নেতা-কর্মী ভারতের আগরতলার সাথে ব্যবসা বাণিজ্য আছে। সুতরাং এটা তাদের ধোঁকাবাজি ছাড়া আর কিছুই নয়। মন্ত্রী বলেন, পৃথিবীর কোন দেশ একা চলতে পারেন না। এক দেশ অপর দেশের উপর নির্ভরশীল হয়। মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে যেমন আমাকে সম্পর্ক রাখতে হবে, তেমনি ভাবে রাশিয়ার সাথেও আমাকে সম্পর্ক রাখতে হবে। এমনকি মায়ানমারের সাথে আমাদের যে সম্পর্ক খারাপ, তার পরও তাদের সাথেও আমাদের সম্পর্ক রাখতে হবে। বিশ্ব হচ্ছে এখন একটি গ্লোবাল ভিলেজ। এখানে একজন আরেকজনকে ছাড়া চলতে পারবে না।
মন্ত্রী বিজয়নগর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে বৈঠক করেন। এসময় তিনি আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার জন্য স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি সহ সকলের প্রতি আহবান জানান। পরে মন্ত্রী ১৭০ জন সাধারণ মানুষের মাঝে ঈদ সামগ্রী চাল, ডাল, সেমাই, দুধ চিনি,ছোলাসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেন।

মন্তব্য করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

Most Popular

Recent Comments